ঢাবি’র ’গ’ ইউনিটে নতুন করে ভর্তি পরীক্ষার নির্দেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটে নতুন করে ভর্তি পরীক্ষা নিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। আগামী ২১ ডিসেম্বরের মধ্যে ওই পরীক্ষা নিতে বলা হয়েছে।
বুধবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আট বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে উত্তরপত্র পুনর্মূল্যায়ন করতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।
আদালতের আদেশে বলা হয়, ২১ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা নিতে নির্দেশ দেওয়া হলো। সর্বশেষ পরীক্ষায় যারা অংশ নিয়েছিলেন, তাঁরাই কেবল এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। নতুন করে কারো অংশগ্রহণের সুযোগ থাকবে না। আদালতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, এ এফ এম মেজবাহ উদ্দিন এবং রিট আবেদনকারীর পক্ষে মনজিল মোরসেদ শুনানি করেন।
আদালত থেকে বের হয়ে মনজিল মোরসেদ বলেন, শুধু পরীক্ষার বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছে। তবে হাইকোর্টের দেওয়া অপর নির্দেশনাগুলো স্থগিত করেননি আদালত।
‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বাতিল ঘোষণা করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে গত ৫ ডিসেম্বর হাইকোর্টে আপিল করে ঢাকা বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে বিষয়টি আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছিল। আগামী ৯ ডিসেম্বর ওই পরীক্ষা হওয়ার কথা ছিল।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top