জাবির ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রকাশিত সময়সূচিতে দেখা গেছে, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কয়েকটি পালায় ভর্তি পরীক্ষা চলবে। আগামী ২৫ অক্টোবর ‘এ ইউনিট’- গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে।

পরদিন ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি ইউনিট’ জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা।

২৮ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ‌১টা পর্যন্ত তিনটি পালায় অনুষ্ঠিত হবে ‘বি ইউনিট’ সমাজবিজ্ঞান অনুষদ এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ‘এইচ ইউনিট’- আইআইটিএর ভর্তি পরীক্ষা।

২৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিনটি পালায় ‘ই ইউনিট’- ব্যবসায় শিক্ষা অনুষদ, দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ‘জি ইউনিট’- আইবিএ-জেইউ এবং বেলা ২টা ৫৫ মিনিট থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত দুই শিফটে ‘এফ ইউনিট’- আইন অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩১ অক্টোবর ‘সি-১’ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন পালায় আন্তর্জাতিক সম্পর্ক এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই পালায় হবে ‘সি-২’ ইংরেজি বিভাগের পরীক্ষা।

১ নভেম্বর সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই পালায় ‘সি-৩’ ইতিহাস বিভাগ, দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘সি-৪’ দর্শন বিভাগ এবং দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই পালায় ‘সি ৭’ বাংলা বিভাগের পরীক্ষা হবে।

২ নভেম্বর সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই পালায় ‘সি ৮’ জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘সি-৬’ প্রত্নতত্ত্ব বিভাগ, দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ‘সি-৫’ নাটক ও নাট্যতত্ত্ব এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি-৯’ চারুকলা বিভাগের ভর্তি পরীক্ষা হবে।

আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ যেকোনো জালিয়াতি রোধে পরীক্ষা কেন্দ্রে যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন করা নিষেধ বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আলী। ভর্তি পরীক্ষা চলার সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির দল ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও সক্রিয় থাকবেন বলে জানিয়েছেন তিনি। কেউ অসাধু কর্মকাণ্ডে জড়িত হলে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে।

ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীকে প্রবেশপত্রের পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড আনতে হবে। এ ছাড়া সিটপ্ল্যানসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যেকোনো তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.juniv.edu পাওয়া যাবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top