জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তির প্রাথমিক কার্যক্রম শুরু হবে আগামী ১ আগস্ট থেকে। আবেদন করা যাবে ২০ আগস্ট পর্যন্ত। লিখিত ভর্তি পরীক্ষার শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ বছর তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট-১ বিজ্ঞান শাখায় ৮২৫টি, ইউনিট-২ মানবিক শাখায় ১ হাজার ২৭০টি, ইউনিট-৩ বাণিজ্য শাখায় ৫২০টি এবং বিশেষায়িত চারটি বিভাগসহ (সংগীত, চারুকলা, নাট্যকলা এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ মোট ১৫০টি) সর্বমোট ২ হাজার ৭৬৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান সংবাদমাধ্যমকে বলেন, নির্ধারিত জিপিএ অর্জনকারী পরীক্ষার্থীরা প্রাথমিক বাছাইয়ের জন্য আবেদন করতে পারবেন। বিভাগ অনুযায়ী ১, ২, ৩ প্রত্যেক ইউনিটের প্রাথমিকভাবে বাছাইকৃত প্রথম ২৫ হাজার যোগ্য পরীক্ষার্থী ২৩ আগস্ট থেকে লিখিত ভর্তি পরীক্ষার আবেদন পূরণ করতে পারবেন। এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত মোট জিপিএ এবং এইচএসসিতে চতুর্থ বিষয়সহ প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতে প্রত্যেক ইউনিটে প্রথম ২৫ হাজার পরীক্ষার্থী নির্বাচন করা হবে। বিশেষায়িত বিভাগে ভর্তির আবেদনের জন্য নির্ধারিত জিপিএধারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

ওহিদুজ্জামান জানান, দুই শিফটে ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ইউনিট-২ এর ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর এবং ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। বিশেষায়িত বিভাগসমূহের ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top