৩২তম বিসিএসের লিখিত পরীক্ষা ১১ জুন শুরু (সংশোধিত)

0
94

৩২তম বিশেষ বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ১১ জুন শুরু হবে, তা চলবে ১৯ জুন পর্যন্ত। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, পদ সংশ্লিষ্ট পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লিখিত পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর কোনো পরীক্ষার্থীকে পরীক্ষাকক্ষে ঢুকতে দেওয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পরীক্ষার হলে বই, ব্যাগ, মোবাইল ফোন বা কোনো প্রকার যোগাযোগযন্ত্র আনতে মানা করেছে পিএসসি। পরীক্ষার সময় কারো কাছে মোবাইল ফোন পাওয়া গেলে তার প্রার্থিতা বাতিল করা হবে। তবে সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। পরীক্ষার্থীদের পরিচিতি নিশ্চিতের সুবিধার জন্য জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে অনুরোধ করা হয়েছে, তবে তা বাধ্যতামূলক নয় বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। আবশ্যিক বিষয়ের পরীক্ষার হল ও আসন বিন্যাস পরবর্তীতে জানানো হবে বলে পিএসসি জানিয়েছে।

গত ২২ মার্চ ৩২তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এত ১০ হাজার ৮০৮ জন উত্তীর্ণ হয়েছেন। গত ৯ মার্চ দেশের ১৮টি কেন্দ্রে বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন ২৪ হাজার ৫৬২ জন। ৩২তম বিশেষ বিসিএসের মাধ্যমে ১ হাজার ৪৮৯টি শূন্য পদে লোক নিয়োগ করা হবে। এর মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় এক হাজার ১৫৮ জন, মহিলা কোটায় ১৩০ জন এবং উপজাতীয় কোটায় ২০১ জনকে নিয়োগ দেওয়া হবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here