মার্কেন্টাইল ব্যাংক শিক্ষাবৃত্তি

1
161

২০১১ সালে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য ‘শিক্ষা বৃত্তি প্রোগ্রাম ২০১১’ শুরু করেছে মার্কেন্টাইল ব্যাংক। করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটির অংশ হিসেবে অন্যান্য বছরের মতো এবারও সারা দেশের শিক্ষার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে ব্যাংকটি।

আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় ৬০ হাজার টাকার নিচে হতে হবে এবং অন্য উৎস থেকে শিক্ষা বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর আবেদনপত্র গ্রহণ করা হবে না। বৃত্তির মেয়াদ এক বছর। ন্যুনতম জিপিএ ৪.৫০ পাওয়া শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। জেএসসি, এসএসসি ও এইচএসসি স্তরের জন্য মাসে যথাক্রমে ৭৫০, ১০০০ ও ১৫০০ টাকা হারে বৃত্তি দেওয়া হবে।
মার্কেন্টাইল বাংকের ওয়েবসাইটে (www.mblbd.com) আবেদনপত্র পাওয়া যাবে। ৩০ জুনের মধ্যে আবেদনপত্র পূরণ করে নিকটস্থ মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কাছে অথবা প্রধান কার্যালয়, সিএসআর ডেস্ক (নবম তলা), ৬১ দিলকুশা বা/এ, ঢাকা-১০০০ ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleইন্দোনেশিয়া সরকারের বৃত্তি
Next articleসফল ব্যবসায় উদ্যোক্তা হতে চাইলে
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

1 COMMENT

  1. আলহামদুলিল্লাহ! পড়ে খুবই ভাল লাগল! গুরুত্বপূর্ণও বটে। ২০১২-এর কি এবার দেয়নাই। দিলে প্লিজ জানাবেন। আর হ্যাঁ! মাদারাসা লিভেলের জেডিসি, দাখিল ইত্যাদি ক্ষেত্রেও কি এটা দিয়ে থাকে? দয়া করে জানাবেন।
    ধন্যবাদ! আপনাদের এমন উদ্যোগ কে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here