ইন্দোনেশিয়া সরকারের বৃত্তি

1
257

বিদেশি ছাত্রদের ইসলামী শিক্ষা বিষয়ে উচ্চতর ডিগ্রি দেওয়ার লক্ষ্যে বৃত্তি ঘোষণা করেছে ইন্দোনেশিয়া সরকার। সে দেশের বিশ্ববিদ্যালয়গুলোয় পড়ার জন্য বাংলাদেশসহ আরো কয়েকটি দেশের মুসলিম শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। ১০ সেমিস্টার মেয়াদের স্নাতক বা ডিপ্লোমা, ছয় সেমিস্টারের স্নাতকোত্তর এবং চার সেমিস্টারের পিএইচডি পড়াশোনার জন্য এই বৃত্তি দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় ফি ছাড়াও থাকা-খাওয়া, ফিরতি বিমানভাড়া, গবেষণার জন্য বই, ইমিগ্রেশন, স্বাস্থ্য বীমা প্রভৃতি খরচ বহন করবে সরকার।

জীবনবৃত্তান্ত, হেলথ সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার সনদ, পাসপোর্টের ফটোকপি, পাঁচটি পাসপোর্ট আকারের ছবি এবং সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া সুপারিশসহ আবেদনপত্র পাঠাতে হবে ইন্দোনেশীয় দূতাবাস অফিসে। ঠিকানা : রোড-৫৩, প্লট-১৪, গুলশান-২, ঢাকা।

আবেদনের শেষ তারিখ ১০ জুন।

বিস্তারিত জানা যাবে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে www.moedu.gov.bd

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here