শেকৃবিতে অনলাইনে আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।
এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান একথা জানিয়ে বলেন, ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৯ নভেম্বর।
তিনি জানান, ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.sau.edu.bd আগামী ১৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত দিনে বা রাতে যেকোনো সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবেন। তাদের অনলাইনে ফরম পূরণ করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে ফি প্রদান করতে হবে।
এবার ভর্তি পরীক্ষার আবেদন ফি ২০০ টাকা বাড়িয়ে ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে শিথিল করা হয়েছে শিক্ষার্থীদের যোগ্যতা।
ড. মিজানুর জানান, এ বছর শিক্ষার্থীদের নূন্যতম যোগ্যতা এসএসসি ও  এইচএসসি পরীক্ষায় সর্বমোট জিপিএ-৭.৫০ থেকে কমিয়ে ৭.০০ করা হয়েছে। এছাড়া ইংরেজিতে আগের বাধ্যতামূলক জিপিএ-৩.৫০ এবার থাকছে না বলে জানান তিনি।
আবেদন ফি বাড়ানো প্রসঙ্গে রেজিস্ট্রার বলেন, “ভর্তি পরীক্ষায় ওএমআর মেশিন ভাড়া, স্কুল কলেজের ভাড়াসহ বিভিন্ন খরচ বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।”
ভর্তির সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে বলেও জানান তিনি।
শেকৃবিতে তিনটি অনুষদে আসন সংখ্যা ৫০০। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং অ্যানিম্যাল সায়েন্স ও ভেটেরিনারী মেডিসিন অনুষদে ৭৫টি আসন রয়েছে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top