শাবি’তে ভর্তি পরীক্ষার আবেদন ২০ সেপ্টেম্বর শুরু, পরীক্ষা ২৪ নভেম্বর

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১২-২০১৩ শিক্ষা বর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ২০ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৫ অক্টোবর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ নভেম্বর শনিবার।

এ বছরে আন্তর্জাতিক গণিত, ইনফরমেটিক্স, পদার্থ বিজ্ঞানসহ স্বীকৃত অলিম্পিয়াডে স্বর্ণ, রৌপ্য অথবা ব্রোঞ্জ পদক প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষা ছাড়াই তাদের পছন্দমত বিভাগে ভর্তির সুযোগ দিয়েছে শাবি কর্তৃপক্ষ।  তবে ভর্তির অন্যান্য শর্তগুলো অপরিবর্তিত থাকবে।

মোবাইলের মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদন করতে ‘টেলিটক’ মোবাইল অপারেটর থেকে SUST, বোর্ডের প্রথম তিন অক্ষর, এইচএসসি পরীক্ষার রোল নম্বর, পাশের সাল এবং ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

মোবাইলে ভর্তি পরীক্ষার আবেদন করতে আর্কিটেকচারসহ ‘বি’ ইউনিটের জন্য কি ওয়ার্ড B এবং আর্কিটেকচার ছাড়া কী ওয়ার্ড লিখতে হবে B1। নমুনা- (SUST<স্পেস>SYL<স্পেস>123456<স্পেস>2012<স্পেস>A)।

শিক্ষা বোর্ড থেকে সংগৃহীত তথ্যের ভিত্তিতে ভর্তি পরীক্ষা দেয়ার যোগ্য হলে প্রার্থীর মোবাইল ফোন থেকে নির্ধারিত ফি কেটে নিয়ে ফিরতি এসএমএস’এ ভর্তি পরীক্ষার রোল নম্বর জানিয়ে দেয়া হবে।

‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল এ উত্তীর্ন ছাত্র-ছাত্রীদেরকে প্রথমে www.sust.edu/admission ওয়েবসাইটে নিজের তথ্য জানিয়ে একটি কোড নম্বর সংগ্রহ করে প্রিপেইড ‘টেলিটক’ মোবাইল থেকে SUST, GCE, কোড নম্বর, পাশের সাল এবং ইউনিটেক কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

নমুনা(SUST<space>GCE<space>123456<space>2012<space>A)।

এবারের ভর্তি পরিক্ষায়  ‘এ’ ইউনিটের সকল বিভাগে ছয়শ’ টাকা, আর্কিটেকচারসহ ‘বি’ ইউনিটের সকল বিভাগে ৬৫০ টাকা এবং আর্কিটেকচার ছাড়া ‘বি’ ইউনিটের সকল বিভাগের জন্য ছয়শ’ টাকা ফিস নির্ধারণ করা হয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যে কোনো বিষয়ে জানতে মোবাইল ফোন থেকে SUST <space< Info লিখে ২৩২৩ নম্বরে এসএমএস করে অথবা admission@sust.edu এর মাধ্যমে জানা যাবে। আর ফলাফল ও ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে (www.sust.edu) প্রকাশ করা হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top