বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। এ বিসিএসে মোট ২ হাজার ১৬৬ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেয়া হবে।

আগামী ৫ই ডিসেম্বর থেকে ৪ঠা জানুয়ারির মধ্যে প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। এই বিসিএসে বেশি নেয়া হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৯০৫ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে বিসিএস সাধারণ শিক্ষায় প্রভাষক পদে ৮৯২ জন, কারিগরি শিক্ষা বিভাগে প্রভাষক ১৩ জন। শিক্ষার পরে প্রশাসন ক্যাডার।

প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেয়া হবে। পুলিশে ১০০ জন, স্বাস্থ্যতে সহকারী সার্জন ১১০ ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেয়া হবে। পররাষ্ট্রে ২৫ জন, আনসারে ২৩, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ২৫, সহকারী কর কমিশনার (কর) ৬০, সহকারী কমিশনার (শুল্ক ও আবগারি) ২৩ ও সহকারী নিবন্ধক আটজন নেয়া হবে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা ১২ জন, রেলপথ মন্ত্রণালয়ে সহকারী যন্ত্র প্রকৌশলী ৪, সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট ১, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক ১, সহকারী প্রকৌশলী (সিভিল) ২০, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৩ জন নেয়া হবে। তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ২২ জন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) ১১, সহকারী বার্তা নিয়ন্ত্রক ৫, সহকারী বেতার প্রকৌশলী ৯, স্থানীয় সরকার বিভাগে বিসিএস জনস্বাস্থ্য প্রকৌশলে সহকারী প্রকৌশলী ৩৬, সহকারী বন সংরক্ষক ২০ জন। সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে দুজন, বিসিএস মৎস্যতে ১৫, পশুসম্পদে ৭৬, কৃষি সমপ্রসারণ কর্মকর্তা ১৮৩, বৈজ্ঞানিক কর্মকর্তা ৬ ও বিসিএস বাণিজ্যে সহকারী নিয়ন্ত্রক চারজন।

এ ছাড়া পরিবার পরিকল্পনা কর্মকর্তা চারজন, বিসিএস খাদ্যে সহকারী খাদ্যনিয়ন্ত্রক ছয়, সহকারী রক্ষণ প্রকৌশলী দুই, গণপূর্তে সহকারী প্রকৌশলী (সিভিল) ৩৬ ও সহকারী প্রকৌশলী (ই/এম) ১৫ জনকে এই বিসিএসে নিয়োগ দেয়া হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top