পরীক্ষা করে নিন আপনার ব্যক্তিত্ব…

0
107

মানসিকতা যাচাইয়ের ব্যাপারে অনেক সময়ই উদাহরণ দেওয়া হয় গ্লাসের। গ্লাসে অর্ধেক পানি রেখে জানতে চাওয়া হয় তার পরিস্থিতি সম্পর্কে। উত্তরে কেউ বলেন, গ্লাসের অর্ধেক ভরা আবার কেউ বলেন গ্লাসের অর্ধেক খালি।

এই উত্তরের ওপর মানসিকতা নির্ভর করে। এবার এক ছবিতে দুই ধরনের বিষয় রেখে জানতে চাওয়া হয়, ছবিতে কী দেখা যাচ্ছে? একেকজন একে উত্তর দেন। যেমন, এই ছবিতে সারিবদ্ধ গাছ শেকড়সমেত দেখা যাচ্ছে। তবে সেই গাছ মানুষের ঠোঁটের আদলে রয়েছে।

প্রথম দেখায়, কেউ সেখানে কেবল গাছ দেখেন। আবার কেউ সেই ছবিতে মানুষের ঠোঁট দেখতে পান। ফলে কে কী দেখতে পাচ্ছেন, তার ওপর নির্ভর করে তার ব্যক্তিত্ব। যদি প্রথম দেখায় কেউ গাছ দেখতে পান, তিনি উৎকৃষ্ট ব্যক্তিত্বের অধিকারী। আর যারা প্রথম দেখাই ছবিটিতে মানুষের ঠোঁট দেখতে পান, তাদের আরো সাধনা করতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, প্রথমে ঠোঁট দেখতে পেলে আপনি একেবারেই সাধারণ মানুষ। তবে প্রথমেই ঠোঁট দেখতে পাওয়া মানুষ অনেকটাই সৎ। আর যারা ছবিতে গাছ দেখতে পান, তারা বিচক্ষণ এবং চারপাশের প্রকৃতি সম্পর্কে অনেক বেশি সচেতন।

তবে যারা প্রথমেই গাছের শেকড় দেখতে পান, তারা নিজেদের জীবনে সবকিছু গুছিয়ে করতে ভালোবাসেন। তারা সংসারি হয়ে থাকেন এবং পরিবারের সদস্যদের প্রতি যত্নবান। আপনি কী দেখতে পেলেন, সেটা কমেন্ট করে জানাতে পারেন।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleতুমি কি ডাক্তার হবে? ভেবে বলছ? সত্যিই ভেবে বলছ?
Next articleজীবনের ১৫টি চরম সত্য মনে রাখুন
Avatar
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here