জবিতে ভর্তি আবেদন শুরু ২৫ আগস্ট থেকে

0
77

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তি আবেদন বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে শুরু হবে। শেষ হবে ১০ সেপ্টেম্বর (শনিবার) রাত ১২টায়। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫টি ইউনিটের ২৭৬৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার জন্য আবেদন অনলাইনে (www.admission.jnu.ac.bd) করতে হবে। জবিতে এ, বি, সি, ডি প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার আবেদন ফি সার্ভিস চার্জসহ ৪০৪ টাকা এবং ই ইউনিটের জন্য চার্জসহ ৫০৫ টাকা বিকাশ, শিওর ক্যাশ এবং ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩ সেপ্টেম্বর শুক্রবার ‘বি’ ইউনিটের (কলা ও আইন অনুষদভুক্ত এবং আইইআর), ২৪ সেপ্টেম্বর শনিবার ‘ই’ ইউনিটের (সংগীত বিভাগ, চারুকলা বিভাগ ও নাট্যকলা বিভাগ), ৩০ সেপ্টেম্বর শুক্রবার ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত), ২১ অক্টোবর শুক্রবার ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত) এবং ২৮ অক্টোবর শুক্রবার ‘ডি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়াও ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.admission.jnu.ac.bd)-এ পাওয়া যাবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleইন্টারভিউতে বাদ পড়েছেন?
Next articleবাংলা বানান টিউটোরিয়াল (৭ম পর্ব)
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here