সহ: উপজেলা শিক্ষা অফিসার পদে আবেদনের নিয়মাবলী

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার পদে নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করেছে। সহকারী থানা শিক্ষা অফিসার পদে লোক নিয়োগ দেয়া হবে ১৪৪ জন। ৫০ শতাংশ পদ বিভাগীয় প্রার্থীদের জন্য সংরক্ষিত ও ৫০ শতাংশ পদ সবার জন্য উন্মুক্ত।

আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা
আগ্রহী প্রার্থীদের দ্বিতীয় শ্রেণীর স্নাতকসহ দ্বিতীয় শ্রেণীর মাস্টার্স ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের ১ জুন ২০১৫ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে (সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক) বয়স ৪৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

যেভাবে আবেদন করতে হবে
প্রার্থীকে আবেদন করতে হবে টেলিটক ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটের (http://bpsc.teletalk.com.bd এবং www.bpsc.gov.bd) মাধ্যমে। আবেদনপত্র জমা দেয়া যাবে আগামী ২৮ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত। ওই সময়ের মধ্যে শুধু User ID প্রাপ্ত প্রার্থীদের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ৩১ জুলাই ২০১৫ তারিখ, সন্ধ্যা ৬টার মধ্যে ফি জমা দান শেষ করতে হবে।
প্রার্থীকে প্রথমে বিপিএসসি-৫ ফরমের প্রথম অংশে প্রয়োজনীয় তথ্যের ঘর যথাযথভাবে পূরণ করতে হবে। দ্বিতীয় অংশে প্রার্থীর ৩০০ x ৩০০ পিক্সেল ও সর্বোচ্চ ১০০ কিলোবাইট আকারের রঙিন ছবি এবং ৩০০ x ৮০ পিক্সেল ও সর্বোচ্চ ৬০ কিলোবাইট আকারের স্ক্যান করা স্বাক্ষর jpg ফরম্যাটে আপলোড করতে হবে। ফরম পূরণ শেষে Application Preview-তে সব তথ্য ঠিক আছে কি না যাচাই করে আবেদনপত্র Submit করতে হবে। Submission শেষ হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা শেষ হলে প্রার্থী একটি User ID সহ ছবি ও স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। ওই Applicant’s Copy ডাউনলোড বা প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং প্রাপ্ত User ID ব্যবহার করে টেলিটক প্রি পেইড মোবাইল ফোনের মাধ্যমে ৫০০ টাকা পরীক্ষার ফি জমা দিতে হবে। এর জন্য প্রথমে BPSC<space>User ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে প্রাপ্ত পিন নম্বরসহ BPSC<space>yes<space>pin লিখে আবার ১৬২২২ নম্বরে দ্বিতীয় এসএমএস পাঠাতে হবে। পরীক্ষার ফির সমপরিমাণ টাকা কেটে ফিরতি এসএমএসে ইউজার আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেয়া হবে। এটি প্রবেশপত্র ডাউনলোডসহ বিভিন্ন কাজে প্রয়োজন হবে। বিস্তারিত জানতে নিচের ওয়েবসাইট দেখুন-
www.bpsc.gov.bd

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top