এক মাসের মধ্যে ২৬ হাজার শিক্ষক নিয়োগ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান (ফিজার) বলেছেন, আদালতের নির্দেশনা অনুসারে আগামী এক মাসের মধ্যে অপেক্ষমাণ ২৬ হাজার শিক্ষক নিয়োগ সম্পন্ন করা হবে।
সংসদে আজ ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী একথা বলেন। সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উপস্থাপন করে বাজেট আলোচনা শুরু হয়।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে যে অবদান রাখছে তা অতীতে কেউ কখনো রাখেনি। এ দু’বছরে নতুন করে ২২ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছি। আরো প্রায় ২৬ হাজার শিক্ষক যেটা বন্ধ ছিল আদালতের নির্দেশনা অনুসারে এই এক মাসের মধ্যেই নিয়োগ সম্পন্ন করে ফেলবো।
মন্ত্রী বলেন, পাকিস্তান আমলে ২৪ বছরে একটা প্রইমারি স্কুলও সরকারি হয়নি, ছিল না। মাদ্রাসা শিক্ষা ছিল অবহেলিত। মাদরাসাকে সরকারি সহযোগিতা দিতে দেখিনি। মাদ্রাসা চলতো ইসালে সওয়াব করে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করার পর শিক্ষাব্যবস্থার উন্নয়নে এক সঙ্গে ৩৭ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি করলেন। এরপর দীর্ঘ দিন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার ২৭ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি করণ করেছেন। আগামী ২০১৮ সালের মধ্যে কোনো জরাজীর্ণ ও গাছের নিচে পাঠদানের মতো কোনো বিদ্যালয় থাকবে না বলে জানান মন্ত্রী।

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।

View all posts by সম্পাদক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *