রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে চাকরি (কোটা)

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৭টি পদে ১৫৭ সংখ্যক জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ১৫ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

পদের নাম ও সংখ্যা
ঊর্ধ্বতন কর্মকর্তা-১০ জন, কর্মকর্তা-২৫ জন, কম্পিউটার অপারেটর-৯ জন, সুপারভাইজার-৩০ জন, কোষাধ্যক্ষ-৩৭ জন, ডেটা এন্ট্রি অপারেটর -৪৫ জন এবং ড্রাইভার-১ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
ঊর্ধ্বতন কর্মকর্তা পদের প্রার্থীদের যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) পাস হতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না।

কর্মকর্তা, সুপারভাইজার ও কোষাধ্যক্ষ পদের প্রার্থীদের অবশ্যই ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস হতে হবে। তবে শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না।

কম্পিউটার অপারেটর ও ডেটা এন্ট্রি অপারেটর পদের প্রার্থীদের ন্যূনতম স্নাতক পাস হতে হবে।কম্পিউটার অপারেটর ও ডেটা এন্ট্রি অপারেটর প্রার্থীদের কম্পিউটার বিষয়ে এক বছরের ডিপ্লোমাসহ ডেটা এন্ট্রি অপারেটিং কাজে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আর ডেটা এন্ট্রি অপারেটর প্রার্থীদের টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০, ইংরেজিতে ২৮ শব্দের গতি হতে হবে।

ড্রাইভার পদের প্রার্থীদের এসএসসি পাস হতে হবে। ড্রাইভার পদের প্রার্থীদের বৈধ লাইসেন্সসহ হালকা ও ভারী যানবাহন চালনায় ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স
মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রার্থীদের বয়স ০১ সেপ্টেম্বর ২০১৫ তারিখে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। অন্যদিকে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীদের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। কর্মকর্তা, কম্পিউটার অপারেটর, সুপারভাইজার, কোষাধ্যক্ষ এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে বিভাগীয় প্রার্থীর (মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে রাকাবে কর্মরত) প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

যাদের জন্য
এই নিয়োগে শুধু মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যারা আবেদনের সুযোগ পাবেন।

যে জেলার প্রার্থীরা আবেদন করবেন
সুপারভাইজার, কোষাধ্যক্ষ, ডেটা এন্ট্রি অপারেটর পদে শুধু রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

ড্রাইভার পদে শুধু নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এ ছাড়া অন্য সব পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কিভাবে আবেদন করবেন
ব্যাংকের ওয়েবসাইট (www.rakub.org.bd) এ Apply online লিংকে প্রবেশ করে বর্ণিত নির্দেশনা মোতাবেক অনলাইন রেজিস্ট্রেশন ফি ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ ও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে। এ ছাড়া rakub2015ff.egalaxyds.com ওয়েবসাইটে প্রবেশ করেও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করা যাবে।

লক্ষ্যণীয়
অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number এবং পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। শুধু ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট Biller ID নম্বর ৩২৬ এ নির্ধারিত আবেদন ফি জমা প্রদান করে অ্যাপ্লিকেশন ফরম পূরণপূর্বক আবেদনকারী তাৎক্ষণিকভাবে রোল নম্বর-সংবলিত প্রবেশপত্র ডাউনলোডের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন।

বিস্তারিত জানতে
নিয়োগ-সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ব্যাংকের ওয়েবসাইট www.rakub.org.bd অথবা ০৭২১-৮৬২৪৪৫ নম্বরে ফোন করে যোগাযোগ করতে পারবেন।

আবেদনের শেষ সময়
১৫ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top