শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আবেদনের শেষ তারিখ ১০ নভেম্বর

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১১-২০১২ শিক্ষাবর্ষে বিএসসি এজি (অনার্স) বিএসসি অ্যাগ্রিবিজনেস, ম্যানেজমেন্ট (অনার্স) ও বিএসসি ভেট সায়েন্স অ্যান্ড এএইচ কোর্সের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। টেলিটক মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে আবেদন শুরু হয়েছে ২৮ সেপ্টেম্বর থেকে। আবেদন করা যাবে ১০ নভেম্বর পর্যন্ত।
‘O’ ও ‘A’ লেভেলের পাসকৃতদের আবেদনের শেষ তারিখ ১ নভেম্বর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৫ নভেম্বর সকাল ১০টায়। ভর্তি পরীক্ষায় ফল প্রকাশ ৩০ নভেম্বর। মূল মেধা তালিকা থেকে ভর্তি ৪ ও ৫ ডিসেম্বর।
অপেক্ষমাণ তালিকা প্রকাশ ৭ ডিসেম্বর। অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ৮ ডিসেম্বর। ক্লাস শুরু ৩ জানুয়ারি-২০১২ থেকে। এছাড়া ভর্তি পরীক্ষায় বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd থেকে জানা যাবে।

আবেদনের যোগ্যতা :
* প্রার্থীকে বিজ্ঞান গ্রুপ থেকে ২০০৮ বা ২০০৯ সালে মাধ্যমিক এবং ২০১০ বা ২০১১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
* এইচএসসি বা সমমানের পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞানের প্রত্যেকটিতে আলাদাভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
* মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট জিপিএ ৭.৫০ থাকতে হবে এবং ইংরেজিতে আলাদাভাবে জিপিএ ৩.০০ থাকতে হবে।
* ‘O’ লেভেল পরীক্ষায় ৫টি পেপারে ন্যূনতম ই গ্রেড এবং ‘A’ লেভেলে পদার্থ, রসায়ন, গণিত ও জীববিজ্ঞানের প্রত্যেকটিতে আলাদাভাবে ন্যূনতম ই গ্রেড থাকতে হবে।

আবেদনের পদ্ধতি :
টেলিটক প্রি-প্রেইড মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে sau লিখে স্পেস দিয়ে এইচএসসি শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে এইচএসসি পরীক্ষার রোল নম্বর লিখে স্পেস দিয়ে এইচএসসি পাসের সাল লিখে স্পেস দিয়ে একই নিয়মে এসএসসি শিক্ষাবোর্ডের নাম, পরীক্ষার রোল নম্বর ও পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
পাঠানো সব তথ্য ঠিক থাকলে ফিরতি এসএমএস-এ আবেদনকারীর নাম, ভর্তি পরীক্ষার ফি ও একটি পিন জানিয়ে সম্মতি চাওয়া হবে। তখন ১৬২২২ নম্বরে আবেদনকারীকে আরেকটি এসএমএস পাঠিয়ে সম্মতি জানাতে হবে।
সম্মতি জানানোর জন্য প্রথমে sau লিখে, স্পেস দিয়ে YES লিখে, স্পেস দিয়ে পিন নম্বর লিখে, স্পেস দিয়ে আবেদনকারীকে যোগাযোগের জন্য নিজে ব্যবহার করতে পারে এমন যে কোনো অপারেটরের একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
এ এসএমএস’র সময় পরীক্ষা ফি কেটে নিয়ে ফিরতি এসএমএস’র মাধ্যমে পরীক্ষার্থীর রোল নম্বর জানিয়ে দেয়া হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top