সরকারি উদ্যোগে প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা

সরকারি উদ্যোগে প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা

সরকার প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ  বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবন্ধীদের জন্য ‘চাকুরী মেলা ২০২০’ অনুষ্ঠিত হয়েছে। ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে চাকরি প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫টা পর্যন্ত এ মেলা চলে।

আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোর ভবন প্রাঙ্গনে সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি। আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ চাকরিপ্রার্থী প্রতিবন্ধী অংশগ্রহণ করেন। এ মেলায় BACCO, BKMEA, FBCCI, CCOAB, আইসিটি শিল্পের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিওসহ মোট ৩৭টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এ মেলার আয়োজন করে। এতে সহযোগিতা করে  সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরো।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top