সরকারি উদ্যোগে প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা

0
232
সরকারি উদ্যোগে প্রতিবন্ধীদের জন্য চাকরি মেলা

সরকার প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ  বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবন্ধীদের জন্য ‘চাকুরী মেলা ২০২০’ অনুষ্ঠিত হয়েছে। ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে চাকরি প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫টা পর্যন্ত এ মেলা চলে।

আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোর ভবন প্রাঙ্গনে সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি। আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ চাকরিপ্রার্থী প্রতিবন্ধী অংশগ্রহণ করেন। এ মেলায় BACCO, BKMEA, FBCCI, CCOAB, আইসিটি শিল্পের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিওসহ মোট ৩৭টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এ মেলার আয়োজন করে। এতে সহযোগিতা করে  সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরো।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleবিদেশে স্কলারশিপ পাওয়ার সহজ উপায়
Next articleসরকারি চাকরিজীবী ১২ লাখ, শূন্য ৩ লাখের বেশি পদ
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here