প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল

/ ৪০ বার পঠিত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ২০১৮ সালের পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ফল মঙ্গলবার রাতে প্রকাশ করা হয়। চূড়ান্তভাবে ১৮ হাজার ১৪৭ জন প্রার্থীকে নির্বাচন করা হয়েছে।

নির্বাচিত প্রার্থীদের ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd -এ পাওয়া যাবে। এসএমএস-এর মাধ্যমেও ফল জানানো হবে।

এছাড়া, চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের রোল নম্বর নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

প্রাথমিকের নারী শিক্ষকদের যোগ্যতা

গত বছরের ৩০ জুলাই ১২ হাজার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিপিই। ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন, যা প্রাথমিক শিক্ষক নিয়োগের ইতিহাসে সর্বোচ্চ আবেদন। এরপর চলতি বছরের মে মাসে সারা দেশকে চার ভাগে ভাগ করে চারটি ধাপে পরীক্ষা নেওয়া শুরু হয়। গত সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল দেওয়া হয়। এতে উত্তীর্ণ হন ৫৫ হাজার ২৯৫ জন। এরপর ৬ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়।

জেলায় জেলায় এই পরীক্ষা শেষ করতে এক মাস লেগে যায়। এরপর সারা দেশ থেকে আসা ফল পরীক্ষা সমন্বয়ের দায়িত্বে থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পাঠানো হয়। তারাই চূড়ান্ত ফল প্রকাশ করে।

জানা যায়, লিখিত পরীক্ষার জন্য নির্ধারণ করা হয় ৮০ নম্বর। আর সার্টিফিকেট ও মৌখিক মিলিয়ে ছিল ২০ নম্বর। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষার ফল সমন্বয় করে প্রার্থী চূড়ান্ত করা হয়।


এ বিষয়ক লেখা ইমেইলে পেতে চান?
এখনই সাবস্ক্রাইব করুন-

আরো পড়ুন :  প্রত্নতত্ত্ব অধিদপ্তর

Leave a Reply

ইমেইলে ক্যারিয়ার ইনটেলিজেন্স পড়ছেন
১৩৬৭ জন পাঠক । আপনিও পড়ুন।
আপনার ইমেইল ঠিকানা লিখুন:


এবার নিজের ইমেইলে গিয়ে ক্যারিয়ার ইনটেলিজেন্স
থেকে পাঠানো লিঙ্কে ক্লিক করুন।
সহযোগিতায় : ফিডবার্নার