যেসব চিহ্ন দেখে বুঝবেন- আপনি আপনার জীবনকে নষ্ট করছেন?

0
228

মো: বাকীবিল্লাহ : কী চিহ্ন দেখে বুঝবেন যে আপনি আপনার জীবনকে নষ্ট করছেন? প্রশ্নোত্তর বিষয়েক জনপ্রিয় ওয়েবসাইট কোরা’য় এ প্রশ্ন করা হয়েছিল। এতে অনেকেই অনেক উত্তর দিয়েছেন। কিন্তু যশ শাহ নামে একজনের দেয়া উত্তরটি বেশি জনপ্রিয় হয়েছে। তিনি কোনো ধরনের ভুমিকা ছাড়াই কয়েকটি পয়েন্ট তুলে ধরেছেন।উত্তরটি ক্যারিয়ার ইনটেলিজেন্সের পাঠকদের জন্য ভাষান্তর করে তুলে ধরা হলো। চাইলে আপনিও আপনার মতামত জানাতে পারেন মন্তব্যে।

১. আপনি প্রাপ্ত বয়স্ক ও সম্পূর্ণ কর্মক্ষম; তবুও বাবা-মায়ের আয়ে চলছেন।

২. আপনি আপনার বর্তমান পেশা নিয়ে সন্তুষ্ট নন।

৩. আপনার দৈনন্দিন কার্যক্রমের কোনো সুনির্দিষ্ট গতিপথ নেই।

৪. আপনার প্রাতকালীন কোনো কর্মকাণ্ড বা প্রার্থনা নেই।

৫. আপনি রাতে দেরি করে ঘুমান এবং সকালে দেরি করে জাগেন।

৬. সারাক্ষণ সামাজিক মাধ্যমের অ্যাপগুলোতে ব্যস্ত থাকেন।

৭. আপনি অন্যের শর্তাবলির ওপরে বেঁচে আছেন।

৮. আপনার কোনো বিষয়ে বিশেষ ব্যাকুলতা বা প্যাশন নেই।   

৯. আপনি নিজের শরীরের যত্ন নেন না।

১০. আপনি মানুষ বা কোনো জীবকে কখনোই সাহায্য করেন না।

১১. এমা ওয়াটসনের (Emma Watson) প্রতি আপনার কোনো ভালোলাগা নেই!  

বি:দ্র: এমা শার্লট ডিউয়ার ওয়াটসন একজন বিখ্যাত ব্রিটিশ অভিনেত্রী ও মডেল, যিনি এমা ওয়াটসন নামেই বেশি পরিচিত। তিনি বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় হ্যারি পটার চলচ্চিত্রের হারমায়োনি গ্রেঞ্জারের চরিত্রে অভিনয় করে সবিশেষ খ্যাতি অর্জন করেছেন। ওয়াটসন নয় বছর বয়সে এই চরিত্রে প্রথম অভিনয় করেন।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleগণযোগাযোগ ও সাংবাদিকতায় পড়ে কী হবে
Next articleক্যারিয়ারে ব্যর্থ হবার উপায়
Avatar
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here