স্ক্রিনপ্রিন্ট শিখুন, নিশ্চিত ক্যারিয়ার গড়ুন

/ ২১৩ বার পঠিত

“স্ক্রিনপ্রিন্ট বিশ্বব্যাপী প্রিন্টিং এর জগতে জনপ্রিয় এক মিডিয়া স্পেশালি ফেব্রিকের ক্ষেত্রে। যতই ডিটিজি আসুক, সাবলিমিশন বা ফ্লাক্সো, স্ক্রিনপ্রিন্ট ইস ফারওয়ে বেষ্ট। এরকম রঙ এর ঔজ্বল্য, হাতে ধরার অনুভূতি এবং রঙ এর স্থায়িত্ব আর কোন মাধ্যমেই সম্ভব না। স্ক্রিনপ্রিন্ট এর সবচেয়ে বড় সুবিধা সেট আপ খরচ খুবই কম এবং খুব বেশী জায়গারও দরকার পড়ে না। নিজের ঘরের মধ্যেই মাত্র ২-৩ হাজার টাকা খরচ করে একটা প্রিন্টিং সেট আপ করে ফেলা সম্ভব।

এখন চলছে কাষ্টমমেড টিশার্ট এবং ড্রেসের যুগ। শুধুমাত্র স্ক্রিনপ্রিন্টটা জানা থাকলে খুব অল্প পুজিতে নিজের প্রয়োজনমতো কম কোয়ান্টিটি দিয়ে খুব সহজেই ব্যবসা শুরু করা সম্ভব। কাষ্টমমেড টিশার্ট/ড্রেসের বিজনেসের সবচেয়ে বড় অসুবিধা হলো বাইরে থেকে করালে অনেক বড় কোয়ান্টিটি করতে হয়। এককালীন অনেকগুলো টাকা আটকে থাকে। স্ক্রিনপ্রিন্ট জানা থাকলে বাইরে থেকে শুধুমাত্র র টিশার্ট/ড্রেস বানিয়ে এনে ঘরে বসে নিজের পছন্দমতো, রুচী এবং ট্রেন্ড অনুযায়ী ডিজাইন করা সম্ভব। প্রিন্ট অন ডিমান্ড অর্থাৎ আগে শুধুমাত্র মক আপ দিয়ে ছবি আপলোড দিয়ে অর্ডারের ভিত্তিতে প্রিন্ট করার সুযোগও এতে থাকছে। এতে অল্প ইনভেস্টমেন্ট এ অনেক বেশী ডিজাইন বাজারে ছাড়া সম্ভব। কম কোয়ান্টিটি প্রিন্ট করায় ইনভেন্টরি আটকে থাকার চান্সও কম। ফেব্রিক ছাড়াও লেদার, রেক্সিন, কাগজ, কাঠ সহ অন্যান্য মিডিয়ামেও স্ক্রিন প্রিন্ট এর মাধ্যমে প্রিন্ট করা সম্ভব।

বর্তমানে স্ক্রিন প্রিন্ট শেখার ফর্মাল কোন জায়গা নেই বললেই চলে। যে দুইএকটা জায়গা রয়েছে, সেখানে শুধু তাত্ত্বিক জ্ঞান ও অল্প কিছু হাতে কলমে দেখানো হয়। জোশ গিয়ারে আমরা দীর্ঘদিন ধরে স্ক্রিন প্রিন্টের সাথে যুক্ত। নতুন এবং আগ্রহীদের মাঝে আমরা আমাদের এ জ্ঞানটা ছড়িয়ে দিতে চাই। আমরা চাই নতুন নতুন উদ্যোক্তা তৈরী হোক। অন্যদের মতো আমরা কেবল থিওরিটিক্যাল জ্ঞান আর নামকাওয়াস্তে কিছু প্রাকটিকাল দেখিয়ে ছেড়ে দিবো না, বরং পুরো প্রক্রিয়াটা আমরা আমাদের ফ্যাক্টরি এনভায়রনমেন্টে এবং পুরোপুরি কমার্শিয়াল আসপেক্টে হাতে কলমে শেখাবো। এছাড়া বোনাস হিসেবে টিশার্ট ও ব্যাগ বিজনেসের অনেক ইনসাইড দিয়ে দেয়ার চেষ্টা করবো। এছাড়া ট্রেণিং পরবর্তী যেকোন সাহায্যের জন্য আমাদের দ্বার উন্মুক্ত থাকবে অলওয়েজ।

সময়ঃ ০১-০২ ফেব্রুয়ারি, ২০১৯, শুক্র ও শনিবার
সকাল ১০টা থেকে বিকেল ৫ টা।
রেজিষ্ট্রেশন ফি: ১২০০/-,
(দুইদিনের লাঞ্চ ও স্ন্যাকস প্রদান করা হবে।)

দেরী না করে এখনই রেজিষ্ট্রেশন করে ফেলুন। আসন সংখ্যা খুবই সীমিত।
রেজিষ্ট্রেশন লিংক: https://tinyurl.com/ycrcvebm
ফর্ম ফিল আপ করে বিকাশ করুন: 01914514019 (পারসোনাল)

কোর্স আউটলাইন:
প্রথম সেশনঃ
১) স্ক্রিনপ্রিন্ট এর বেসিক ধারণা
২) প্রয়োজনীয় টুলস ও তার খরচ
৩) গ্রাফিক ডিজাইন ফর স্ক্রিনপ্রিন্টিং

দ্বিতীয় সেশনঃ
১) ফ্রেম তৈরিকরন পদ্ধতি
২)ফ্রেমের সাইজ সম্পর্কে ধারণা
৩)স্ক্রিন বাঁধাই ও এক্সপোজ
৪)এক্সপোজের জন্য প্রয়োজনীয় কেমিকেল পরিচিতি
৫) গ্রুপভিত্তিক প্রাকটিকাল

তৃতীয় সেশনঃ
১) কেমিকেল ও রঙ পরিচিতি
২)রঙ কিভাবে স্থায়ী করবেন
৩)প্রিন্ট মেজারমেন্ট
৪) এক কালার প্রিন্ট করার পদ্ধতি
৫) গ্রুপভিত্তিক প্রাকটিকাল

চতুর্থ সেশনঃ
১) দুই/ততোধিক কালার প্রিন্ট করার পদ্ধতি
২) গ্রুপভিত্তিক প্রাকটিকাল
৩) ক্লোসিং সেশন

যেকোন প্রয়োজনে যোগাযোগ করুন: হট লাইন- 01757031440
রেজি. লিংক: https://tinyurl.com/ycrcvebm “

Leave a Reply

ইমেইলে ক্যারিয়ার ইনটেলিজেন্স পড়ছেন
১৩৬৭ জন পাঠক । আপনিও পড়ুন।
আপনার ইমেইল ঠিকানা লিখুন:


এবার নিজের ইমেইলে গিয়ে ক্যারিয়ার ইনটেলিজেন্স
থেকে পাঠানো লিঙ্কে ক্লিক করুন।
সহযোগিতায় : ফিডবার্নার