নিবন্ধন সনদের মেয়াদ ৩ বছর কেন অবৈধ নয়, হাইকোর্টের রুল

0
142

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ প্রত্যাশীদের নিবন্ধন সনদের মেয়াদ ৩ বছর নির্ধারণ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো: হুমায়ন কবির ও মোহাম্মদ শাফায়েত জামিল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
শিক্ষা সচিব, আইন সচিব, এনটিআরসির চেয়ারম্যানসহ ছয়জনকে আগামী ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী মো: হুমায়ন কবির বলেন, ২০০৬ সালের বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ণ বিধিমালায় নিবন্ধনের কোনো সময়সীমা ছিল না। পরবর্তীতে সংশোধিত বিধিমালায় নিবন্ধন সনদের মেয়াদ ৩ বছর নির্ধারণ করা হয়। সংশোধিত বিধিমালার ১০(১) ধারা চ্যালেঞ্জ করে মঙ্গলবার হাইকোর্টে রিট করেন বগুড়ার শাহজাহানপুর উপজেলার মো: আলামিনসহ ৯১ জন নিবন্ধনে উত্তীর্ণ শিক্ষার্থী। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleবিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা
Next articleপড়ার বিষয় : পরিবেশ বিজ্ঞান
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here