ব্র্যাকে দুই পদে ১০০০ জন নিয়োগ

দুই পদে ৫০০ জন করে মোট ১ হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। এই চাকরির বিজ্ঞাপনটি ১০ মার্চ প্রথম আলোর শুক্রবারের ক্রোড়পত্র চাকরিবাকরি পাতায় ছাপা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে ঋণ কর্মকর্তা, প্রগতি এবং কর্মসূচি সংগঠক, দাবি, এই দুই পদে মোট ১ হাজার জনবল নিয়োগ দেওয়া হবে। চলছে আবেদনপ্রক্রিয়া, পদ দুটিতে আবেদন করা যাবে ২৪ মার্চ, ২০১৭ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

ঋণ কর্মকর্তা, প্রগতি পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা শ্রেণি অথবা সমমানের জিপিএ বা সিজিপিএ ২ নিয়ে উত্তীর্ণ হতে হবে। কর্মসূচি সংগঠক, দাবি পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা শ্রেণি অথবা সমমানের জিপিএ বা সিজিপিএ ২.০০ নিয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পদে আবেদনের জন্যই আবেদনকারীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছর।

আবেদন প্রক্রিয়া

উভয় পদে আবেদনের জন্যই আবেদনকারীদের ২৪ মার্চ, ২০১৭-এর মধ্যে মুঠোফোন নম্বর উল্লেখ করে জীবনবৃত্তান্ত, সব প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট আকারের রঙিন ছবিসহ ব্র্যাক—মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২ এই ঠিকানায় আবেদন করতে হবে। আবেদনপত্র ও খামের ওপর আবেদনকৃত পদের নাম AD#০৪/১৭ উল্লেখ করতে হবে। আগ্রহী প্রার্থীরা দুটি পদের মধ্যে যেকোনো একটিতে আবেদন করতে পারবেন। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের জামানত হিসেবে ৫ হাজার টাকা জমা দিতে হবে, যা চাকরিতে যোগদানের ছয় মাস পর ফেরত দেওয়া হবে।

কার কী কাজ

ঋণ কর্মকর্তা, প্রগতি পদে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের মাঠপর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন ও ঋণ বিতরণ, নির্ধারিত সময়ে ঋণের কিস্তি ও সঞ্চয় আদায় এবং দ্রুততম সময়ের মধ্যে গ্রাহকসেবা নিশ্চিত করতে হবে। কর্মসূচি সংগঠক, দাবি পদে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের মাঠপর্যায়ে জরিপের মাধ্যমে সম্ভাবনাময় দরিদ্র ও সীমিত আয়ের নারী ঋণগ্রহীতা নির্বাচন করে দলগতভাবে ঋণ বিতরণ, নির্ধারিত সময়ে ঋণের কিস্তি ও সঞ্চয় আদায় এবং দ্রুততম সময়ের মধ্যে গ্রাহকসেবা নিশ্চিত করতে হবে।

বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধাদি

ঋণ কর্মকর্তা, প্রগতি পদে চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের মাসে ১৯ হাজার ৬৯০ টাকা এবং কর্মসূচি সংগঠক, দাবি পদে চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের মাসে ১৪ হাজার ৯৪৬ টাকা হারে মাসিক বেতন প্রদান করা হবে। এ ছাড়া চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের উৎসব ভাতা, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্য এবং জীবনবিমা ও অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ

ব্র্যাক—মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন
ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top