মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ

0
113

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চার ধরনের পদে ২৭ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৮ মার্চ ২০১৭। 

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। এ ছাড়া ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস। তবে বিভাগীয় ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর হিসেবে দুই বছর চাকরির অভিজ্ঞতার ক্ষেত্রে এইচএসসি পাস ও অপারেটরস অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : প্রার্থীকে স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ হতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষ এবং অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরিউক্ত পদগুলোয় যেসব জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই : মুন্সীগঞ্জ, মাদারীপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ঠাকুরগাঁও, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, গাইবান্ধা, বাগেরহাট, যশোর, বরিশাল ও পটুয়াখালী।
উপরিউক্ত পদগুলোর জন্য সব জেলার মুক্তিযোদ্ধা কোটার, এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম : অফিসসহায়ক।
পদের সংখ্যা : ১৪টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরিউক্ত পদগুলোয় যেসব জেলার প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই : মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বগুড়া, দিনাজপুর, পাবনা, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, পটুয়াখালী ও হবিগঞ্জ। উপরিউক্ত পদগুলোর জন্য সব জেলার মুক্তিযোদ্ধা কোটা, এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সব পদের বয়সসীমা

প্রার্থীর বয়স ২৮ মার্চ ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত । এ ছাড়া সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৮ মার্চ ২০১৭।
আবেদনপত্র সংগ্রহ : আবেদনপত্র মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের www.mofl.gov.bd-এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

প্রথম তিনটি পদের জন্য ১০০ টাকার ও ৪ নম্বর পদের জন্য ৫০ টাকার ট্রেজারি চালানের (১-৪৪০১-০০০১-২০৩১ কোড নম্বরে) মূল কপিসহ আবেদনপত্র উপসচিব (প্রশাসন-২ অধিশাখা) ও সদস্যসচিব, নিয়োগসংক্রান্ত বিভাগীয় নির্বাচন কমিটি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, ভবন-৬, কক্ষ নং-৫২৩, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে পাঠাতে হবে। আবেদনপত্র প্রেরণের খামের ওপর পদের নাম, নিজ জেলা, বিশেষ কোটা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখপূর্বক ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটযুক্ত ৯.৫০-৪.৫ ইঞ্চিবিশিষ্ট একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleবাংলাদেশ সমরাস্ত্র কারখানায় ২৫০ জন নিয়োগ
Next articleবাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে নিয়োগ
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here