বাংলাদেশ বেতারে ১১৪ জন নিয়োগ

বাংলাদেশ বেতারের বিভিন্ন কেন্দ্র/ইউনিটে নিচে বর্ণিত স্থায়ী শূন্যপদগুলো সরাসরি নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনের শেষ তারিখ : ১০ নভেম্বর ২০১৬, বিকেল ৫টা পর্যন্ত।

পদের নাম : ভাষা তত্ত্বাবধায়ক।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ১৬০০০-৩৮৬৪০/-
শিক্ষাগত যোগ্যতা : দ্বিতীয় শ্রেণীর মাস্টার্স ডিগ্রিসহ নাটক, সঙ্গীত, চলতি ঘটনা, সাহিত্য ও সংস্কৃতিতে ভালো জ্ঞান এবং বিদেশী ভাষা সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে।

পদের নাম : সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৭টি।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস। বাংলা ও ইংরেজি শর্টহ্যান্ডে সর্বনিম্ন গতি যথাক্রমে মিনিটে ৭০ শব্দ ও ১০০ শব্দ। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১২টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস। বাংলা ও ইংরেজি শর্টহ্যান্ডে সর্বনিম্ন গতি যথাক্রমে মিনিটে ৭০ শব্দ ও ১০০ শব্দ। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

পদের নাম : অনুষ্ঠান সচিব।
পদের সংখ্যা : ৫টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস। বাংলা ও ইংরেজি শর্টহ্যান্ডে সর্বনিম্ন গতি যথাক্রমে মিনিটে ৬০ শব্দ ও ৮০ শব্দ। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২৫ শব্দ থাকতে হবে।

পদের নাম : ক্যাটালগার।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
শিক্ষাগত যোগ্যতা : লাইব্রেরি বিজ্ঞানে সার্টিফিকেটসহ স্নাতক ডিগ্রি।

পদের নাম : স্টুডিও এক্সিকিউটিভ।
পদের সংখ্যা : ৪টি।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি পাস।

পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ২২টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

পদের নাম : গুদামরক্ষক।
পদের সংখ্যা : ৬টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি পাসসহ স্টোরের কাজে এক বছরের অভিজ্ঞতা।

পদের নাম : মোটরগাড়ি চালক।
পদের সংখ্যা : ১৩টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। হালকা অথবা ভারী গাড়ি চালানোর বৈধ লাইসেন্সপ্রাপ্ত এবং তিন বছরের অভিজ্ঞতা।

পদের নাম : এমোনিয়া মেশিন অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ৮৮০০-২১৩১০/-
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস এবং এমোনিয়া মেশিন চালানোর কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম : ট্রেসার।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ৮৮০০-২১৩১০/-
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস এবং সরকারি অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ড্রাফটসম্যানশিপে ট্রেডকোর্স পাস।

পদের নাম : ইকুইপমেন্ট অ্যাটেন্ডেন্ট।
পদের সংখ্যা : ৪টি।
বেতন স্কেল : ৮৫০০-২০৫৭০/-
শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞান গ্রুপে কমপক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং রেডিও ইলেকট্রনিকস/ তড়িৎ/ এয়ারকন্ডিশন/ রেফ্রিজারেশন/ওয়েল্ডিং বিষয়ে কোনো অনুমোদিত ইনস্টিটিউট থেকে ট্রেডকোর্স সম্পন্নের সার্টিফিকেট।

পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ২২টি।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।

পদের নাম : এমএলএসএস/গার্ড।
পদের সংখ্যা : ১৫টি।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ১ম থেকে ১১ নম্বর পদ পর্যন্ত পদে ঢাকা, মানিকগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, জামালপুর, শেরপুর, টাঙ্গাইল, রাঙ্গামাটি, কুমিল্লা, বি-বাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, খুলনা, মাগুরা, নড়াইল, ঝালকাঠি, পঞ্চগড়, রংপুর ও লালমনিরহাট জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। বর্ণিত ২৫ জেলা ছাড়া অবশিষ্ট জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
১২ নম্বর থেকে ১৪ নম্বর পদ পর্যন্ত পদে গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, কুমিল্লা, বি-বাড়িয়া, চাঁদপুর, ফেনী, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, যশোর, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, বরিশাল, পিরোজপুর, মৌলভীবাজার, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও লালমনিরহাট জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। বর্ণিত ২৮ জেলা ছাড়া অবশিষ্ট জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন ফরম সংগ্রহ : চাকরির নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে ও আবেদন ফরম ও বিস্তারিত তথ্য বাংলাদেশ বেতারের ওয়েবসাইট www.betar.gov.bd-তে পাওয়া যাবে।

বয়সসীমা : আগামী ৩১-১০-২০১৬ তারিখে আবেদনকারীর বয়স ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

জেনে রাখুন : আবেদনপত্রের সাথে কোনো কাগজপত্র সংযুক্ত করতে হবে না। শুধু কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের নিজ নিজ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়-
• শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্র,
• প্রার্থীর নিজ এলাকার পৌরসভার মেয়র/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র, • জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ, • অভিজ্ঞতার সনদপত্র ও প্রযোজ্য অন্যান্য সনদ/ প্রত্যয়নপত্রের মূলকপি ও গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত এক সেট ফটোকপি সাথে আনতে হবে।
• মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান/ নাতি-নাতনী, মহিলা, এতিম, প্রতিবন্ধী ও উপজাতি প্রার্থীদের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ ইস্যুকৃত মূল সার্টিফিকেট মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে লাগাতে হবে।

পরীক্ষার তারিখ : পরীক্ষার তারিখ, সময় ও স্থান সম্পর্কে প্রার্থীদের যথাসময়ে তাদের নিজ নিজ বর্তমান ঠিকানায় জানানো হবে এবং এ সংক্রান্ত নোটিশ বাংলাদেশ বেতারের ওয়েবসাইটে দেয়া হবে।

আবেদনপত্রে সাথে যা জমা দিতে হবে : আবেদনপত্রের সাথে ক্রমিক নম্বর ১ থেকে ১১ নম্বর পদের জন্য ১০০ টাকা ও ১২ নম্বর থেকে ১৪ নম্বর পদের জন্য ৫০ টাকা ‘মহাপরিচালক, বাংলাদেশ বেতার’-এর অনুকূলে ৩-৩৩৫১-০০০১-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে।
• খামের ওপরে পদের নাম, বিশেষ কোটা এবং বাম পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা উল্লেখ করতে হবে।
• প্রবেশপত্র ইস্যুর লক্ষ্যে আবেদনপত্রের সাথে নিজের নাম, ঠিকানা (পত্র প্রাপ্তির ঠিকানা) সংবলিত ৬ টাকার ডাকটিকিট (অব্যবহৃত) লাগানো ১০.৫″× ৪.৫″ সাইজের একটি খাম সংযুুক্ত করতে হবে।
আবেদনের শেষ তারিখ : ১০ নভেম্বর ২০১৬, বিকেল ৫টা পর্যন্ত।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা : মহাপরিচালক, বাংলাদেশ বেতার, ১২১, কাজী নজরুল ইসলাম এভিনিউ, শাহবাগ, ঢাকা-১০০০ বরাবরে আবেদনপত্র পাঠাতে হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top