৩৫তম বিসিএসের ফলাফল

0
61

৩৫তম বিসিএস থেকে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। বুধবার বিকেলে প্রকাশিত কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

পিএসসি’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৫তম বিসিএ প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষার পর মোট ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্য থেকে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে ৩ জন প্রতিবন্ধী রয়েছেন। এ ছাড়া সুপারিশকৃতদের মধ্যে ১৫৫৫ জন পুরুষ এবং ৬০৩ জন নারী। পিএসসির ওয়েবসাইটে (http://www.bpsc.gov.bd) নিয়োগের জন্য সুপারিশকৃতদের ক্যাডার ভিত্তিক রোল নাম্বারের তালিকা দেয়া হয়েছে। এ ছাড়া টেলিটকের এসএমএস’র মাধ্যমে এছাড়া টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে ৩৫ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস বার্তা পাঠালে ফিরতি বার্তায় ফল জানা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েকটি কারিগরি ও পেশাগত ক্যাডারে কৃততার্য প্রার্থী না পাওয়ায় ৩১৭টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা যায়নি। ১৪ জনের ফল স্থগিত রাখা হয়েছে আবেদনে নানা অসঙ্গতির জন্য। এছাড়া আদালতে মামলা থাকার কারণে বিসিএস (বন) পরীক্ষার ফল স্থগিত রাখা হয়েছে।

কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রশাসনে ২৯৬, পুলিশে ১১৯, আনসার ৪, নিরীক্ষা ও হিসাব ৪, সমবায় ৪, ইকনোমিক ৩৮, পরিবার পরিকল্পনা ১০, খাদ্য ২, তথ্য ১১, ডাক ক্যাডারে ১০ জন কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। এছাড়া বিসিএস (সাধারণ শিক্ষা) ৮৬২ জন এবং প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৭৭৮ জন কর্মকর্তা নিয়োগ দেয়ায় সুপারিশ করা হয়েছে।

তালিকাটি দেখতে এখানে ক্লিক করুন।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous article৩৬তম বিসিএস লিখিত পরীক্ষার সময়সূচি
Next articleতুমি চ্যাম্পিয়ন ছিলে, আছ
Avatar
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here