সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ছে না

0
66

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার কোনো পরিকল্পনা আপাতত সরকারের নেই।

আজ সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে সৈয়দ আশরাফ এ কথা বলেন। এমপি সেলিনা বেগমের এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী এ কথা বলেন। প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

উল্লেখ্য, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা আন্দোলন করছেন। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে তাদের এই আন্দোলন চলছে।
সেলিনা বেগমের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, প্রশাসনে ওএসডি কর্মকর্তার সংখ্যা ১৮৭ জন। এদের মধ্যে ২ জন সচিব, ১৭ জন অতিরিক্ত সচিব, ৭২ জন যুগ্ম সচিব, উপ সচিব ৪৫ জন, সিনিয়র সহকারী সচিব ৩৫ জন এবং সহকারী সচিব ১৬ জন।

গোলাম দস্তগীর গাজীর প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী বলেন, ডিসেম্বর ২০১৪ পর্যন্ত প্রশাসনে ৩ লাখ ২ হাজার ৯০৪টি পদ শূন্য ছিল। শূন্য পদের মধ্যে প্রথম শ্রেণির ৩৯ হাজার ৫৬৪ টি, দ্বিতীয় শ্রেণির ৩০ হাজার ৪২২ টি, তৃতীয় শ্রেণির ১ লাখ ৬৩ হাজার ৪১৭টি এবং ৪র্থ শ্রেণির ৬৯ হাজার ৫০১ টি।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous article৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ
Next article‘এইচআর বিভাগের কাজটাকে আমি খুব এনজয় করি’
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here