ইসলামিক ফাউন্ডেশনে নিয়োগ ৫৮৬ জন

বাংলাদেশ সরকারের ধর্ম-বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ষষ্ঠ পর্যায় প্রকল্পের মেয়াদের জানুয়ারি ২০১৫ থেকে ডিসেম্বর ২০১৯) জন্য অস্থায়ী ভিত্তিতে মোট ৫৮৬টি পদে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী পরিচালক পদে নয়জন, ফিল্ড অফিসার পদে ৫১ জন, ফিল্ড সুপারভাইজার পদে ৪২৭ জন, মাস্টার ট্রেইনার পদে ৬৩ জন ছাড়াও অন্যান্য পদে মোট ৩৬ জনকে নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন-প্রক্রিয়া, চলবে ২৫ নভেম্বর পর্যন্ত।

আবেদনের যোগ্যতা: সহকারী পরিচালক পদে আবেদনের জন্য প্রার্থীকে প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণি বা দ্বিতীয় শ্রেণির জিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছরমেয়াদি দ্বিতীয় শ্রেণি বা দ্বিতীয় শ্রেণির জিপিএ-সম্পন্ন সম্মান ডিগ্রি অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রি থাকতে হবে। সঙ্গে সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শিশু ও গণশিক্ষা কার্যক্রম অথবা শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের পাঁচ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
ফিল্ড অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বিতীয় শ্রেণির স্নাতক অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রিধারী হতে হবে। সঙ্গে সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শিশু ও গণশিক্ষা কার্যক্রম অথবা শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের অভিজ্ঞতাসম্পন্ন এবং হিসাব ও নিরীক্ষা-সংক্রান্ত কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষার পাশাপাশি প্রার্থীদের মোটরসাইকেল চালনায়ও দক্ষ হতে হবে এবং এ ক্ষেত্রে দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
ফিল্ড সুপারভাইজার পদে আবেদনের জন্য প্রার্থীকে স্নাতক অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রিধারী হতে হবে। সঙ্গে সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শিশু ও গণশিক্ষা কার্যক্রম অথবা শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষার পাশাপাশি প্রার্থীদের মোটরসাইকেল চালনায়ও দক্ষ হতে হবে এবং এ ক্ষেত্রে দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
মাস্টার ট্রেইনার পদে আবেদনের জন্য প্রার্থীর দ্বিতীয় শ্রেণির কামিল ডিগ্রি অথবা দাওরাসহ কারিয়ানা ডিগ্রি থাকতে হবে। সঙ্গে বাংলা ও ইংরেজি উভয় ক্ষেত্রে যথেষ্ট জ্ঞান এবং সরকারি, আধা সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শিশু ও গণশিক্ষা কার্যক্রম অথবা শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই মোটরসাইকেল চালানো জানতে হবে এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। তবে টিওটি/ফাউন্ডেশন ট্রেনিং/ইমাম ট্রেনিং/বি-এড/সি-ইন-এড এবং প্রশিক্ষক হিসেবে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
এ ছাড়া অন্য পদগুলোয় আবেদনের জন্য প্রার্থীদের পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা এবং দুই থেকে পাঁচ বছরের অভিজ্ঞতার প্রয়োজন পড়বে। সব পদে আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে, তবে ইসলামিক ফাউন্ডেশনের আগে বাস্তবায়িত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের জনবলের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য এবং এ ক্ষেত্রে সমপদে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদে আবেদনের জন্যই প্রার্থীদের ইসলাম ধর্মের বাস্তব অনুসারী হতে হবে।

আবেদনের নিয়মাবলি: আগ্রহী প্রার্থীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৯/১২/২০১৪ তারিখের ০৫.১১০.০০০০.০০.০০.০৮৯.১৪-০১ সংখ্যক পরিপত্র মোতাবেক নির্ধারিত আবেদনের মডেল ফরমে প্রকল্প পরিচালক, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প (৬ষ্ঠ পর্যায়), ইসলামিক ফাউন্ডেশন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর ২৫ নভেম্বরের মধ্যে অফিস চলাকালে সরাসরি, ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে। মডেল আবেদন ফরমটি ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট www.islamicfoundation.org.bd এই ঠিকানায় পাওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সদ্য তোলা ৫x৫ সেমি আকারের দুই কপি ছবি সংযুক্তি হিসেবে দিতে হবে।

যোগাযোগের ঠিকানা: ইসলামিক ফাউন্ডেশন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭, ওয়েবসাইট: www.islamicfoundation.org.bd

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top