রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি

0
42

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় রাবির ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মুহাম্মদ এন্তাজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি প্রকাশ করা হয়। প্রকাশিত সময়সূচি অনুসারে ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বিভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের এবং ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের জোড় রোল নম্বরধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বর, সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ১০ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা হবে।

এ ছাড়া এ দিন দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের জোড় রোল নম্বরধারী ও সকল অবাণিজ্য (মানবিক ও বিজ্ঞান) শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১১ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘এইচ’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘এইচ’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১২ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘সি’ ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘জি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘আই’ ইউনিটের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রাবির স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া গত ১ অক্টোবর থেকে শুরু হয়েছে। চলবে ১৮ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। এ ছাড়া ভর্তির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here