নৌবাহিনীর অফিসার ক্যাডেট পদে নিয়োগ

0
57

বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি দ্বিতীয় ব্যাচে অফিসার ক্যাডেট হিসেবে লোকবল নিয়োগ দেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে এয়ারক্রাফট পাইলট, জাহাজের ক্যাপ্টেন, নৌকমান্ডো ও সাবমেরিনার পদে নিয়োগ দেওয়া হবে। নৌবাহিনীর বিজ্ঞপ্তি অনুসারে, অফিসার ক্যাডেট ব্যাচের দ্বিতীয় গ্রুপে আবেদনের সুযোগ পাচ্ছেন নারী-পুরুষ সবাই। শুরু হয়ে গেছে আবেদন-প্রক্রিয়া। অফিসার ক্যাডেট হিসেবে আবেদনের শেষ তারিখ ২০ জুলাই, ২০১৫। নৌবাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন যাদের, তারা কাজে লাগাতে পারেন এ সুযোগটি।

আবেদনের যোগ্যতা: ২০১৬ অফিসার ক্যাডেট ব্যাচের দ্বিতীয় গ্রুপে আবেদনের জন্য আবেদনকারীকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও উচ্চতর গণিত বিভাগে আলাদাভাবে ন্যূনতম জিপিএ-৪ পেয়ে উত্তীর্ণ হতে হবে। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য ও লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে ন্যূনতম তিনটিতে ‘এ’ এবং দুটিতে ‘বি’ গ্রেড থাকতে হবে। ‘এ’ লেভেলের জন্য ন্যূনতম দুটি বিষয়ে ‘বি’ গ্রেড থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত বিষয় থাকা বাধ্যতামূলক। বয়স আগামী ১ জানুয়ারি ২০১৬ তারিখে সাড়ে ১৬ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা উক্ত তারিখে ১৮ থেকে ২৫ বছর এর মধ্যে হতে হবে।

বিস্তারিত দেখুন এখানে

সুযোগ-সুবিধা ও পদোন্নতি: চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা নির্ধারিত স্কেলে বেতন, বিদেশে প্রশিক্ষণ, সরকারি খরচে উচ্চশিক্ষা, বাসস্থান, সন্তানদের পড়ালেখার খরচ, চিকিৎসা খরচ ইত্যাদি সুযোগ-সুবিধা পাবেন। এ ছাড়া জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী এবং বাংলাদেশ দূতাবাসগুলোতে কাজের সুযোগ তো আছেই।
আবেদনসংক্রান্ত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ৯৮৩৬১৪১-৯, বর্ধিত ২২১১, ২২১৪, ২২১৫ নম্বরে।

আবেদন পাঠানোর ঠিকানা: পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর বনানী, ঢাকা-১২১৩।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here