আপনি কি ক্যারিয়ার নিয়ে হতাশ?

0
274

Building-Career-Successক্যারিয়ার ইনটেলিজেন্স ডেস্ক

আপনি কি আপনার চাকরি নিয়ে হতাশ? আপনি কি নিরুদ্দেশ গন্তব্যের দিকে হাটছেন? কোন পেশা আপনার জন্য উত্তম, তা কি বুঝতে পারছেন না? আপনি কি নিয়মিত কাজে যেতে অপছন্দ করেন?

যদি এ প্রশ্নের উত্তর হয়-‘হ্যা’; তবে মাথা ঠাণ্ডা করে চিন্তা করুন। এ রকম অনেক মানুষ আছেন যারা ক্যারিয়ারে কাজের চাপ সইতে না পেরে হতাশ হয়েছে। এ রকম হতাশা ও একঘেয়েমি ব্যক্তির যোগ্যতা দিনে দিনে কমিয়ে দেয়।

আপনি জীবনে কতবার চাকরি পরিবর্তনের চিন্তা করে ব্যর্থ হয়েছেন?

যদি আপনি আপনার চাকরিতে তৃপ্তি না পেয়ে থাকেন, তবে আপনার পছন্দের চাকরি নিয়ে একটু পড়ালেখা করুন। খোঁজখবর নিন আপনার পছন্দের চাকরির নতুন সুযোগ সুবিধা নিয়ে। হতাশ হওয়ার কিছু নেই, নতুন সুযোগ সম্ভাবনা আসবে।

আপনার ক্যারিয়ার নিয়ে নিয়মিত হোমওয়ার্ক করুন এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন কর্মশালায় অংশ নিতে থাকুন। মনে রাখবেন কেউ আপনার কাজ করে দেবে না।

•আপনার বর্তমান চাকরি নিয়ে বিচার বিশ্লেষণ করুন। দেখুন আপনার চাকরি নিয়ে আপনার সন্তুষ্টি আছে কিনা।
• যদি মনে হয় আপনার বর্তমান চাকরিতে কোনো অগ্রগতি নেই, তবে বিকল্প কিছু চিন্তা করুন।
• আপনার বিশ্বস্ত কারো কাছ থেকে পরামর্শ নিন।
• আপনার জীবন বৃত্তান্ত আপডেট করুন।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous articleসফল ক্যারিয়ারের জন্য ১০টি পরামর্শ
Next articleহতে পারেন ওয়েব ডেভেলপার
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here