স্নাতকোত্তরে বৃত্তি দিচ্ছে দক্ষিণ কোরিয়া

0
57

এশিয়ার উদীয়মান অর্থনৈতিক শক্তি হিসেবে বিশ্বজুড়ে পরিচিত লাভ করেছে দক্ষিণ কোরিয়া। শিক্ষা ক্ষেত্রে দেশটির বর্তমান অর্জনও বেশ ঈর্ষণীয়। বিশেষ করে, বিজ্ঞান এবং প্রযুক্তি শিক্ষায় কোরিয়ার উপদ্বীপের এই দেশটি অন্যান্য দেশের জন্য রোল মডেল। এছাড়াও স্যামসাংয়ের মতো টেক জায়ান্টের জন্মস্থান হওয়ার সুবাদে বিভিন্ন দেশ থেকে প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভের উদ্দেশ্যে দেশটিতে পাড়ি জমায়।

এবার সেই দক্ষিণ কোরিয়ার অন্যতম শীর্ষস্থানীয় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষাপ্রতিষ্ঠান কোরিয়া অ্যাডভান্সড ইন্সটিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে (কেএআইএসটি) বিনামূল্যে পড়ার সুযোগ পাচ্ছেন বাংলাদেশি শিক্ষার্থীরা। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৪ শিক্ষাবর্ষের ফল সেমিস্টারের ৭ জন বাংলাদেশিকে উচ্চ শিক্ষায় বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কেএআইএসটি। এর মধ্য পাঁচটি স্নাতকোত্তর পর্যায়ে এবং দুটি পিএইচডি সংক্রান্ত বৃত্তি। এই বৃত্তির আওতায় নির্বাচিত শিক্ষার্থীকে থাকা-খাওয়া সহ অন্যান্য সুবিধা প্রদান করবে কেএআইএসটি।

আবেদনপত্র অবশ্যই আগামি ১৮ এপ্রিল কোরিয়ান স্থানীয় সময় বিকেল ৫ টার মধ্যে ঠিকানায় কেএআইএসটি’র অনলাইনে পৌঁছে দিতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখুন এখানে

কেএআইএসটি-এর ওয়েবসাইট admission.kaist.ac.kr

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here