বাকৃবিতে ভর্তি পরীক্ষায় যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ

প্রবেশপত্র ডাউনলোড চলবে ৩০ অক্টোবর পর্যন্ত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের (লেভেল-১, সেমিস্টার-১) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা শনিবার প্রকাশ করা হয়েছে। শনিবার থেকেই যোগ্য প্রাথীদের ছবি আপলোড ও প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে এবং তা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। এ বছরের ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর শনিবার সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, ১ হাজার আসনে ভর্তির জন্য আবেদনকৃত ১৮ হাজার ১৯১ জন প্রার্থীর মধ্য থেকে জিপিএ-র ভিত্তিতে বাছাইয়ের মাধ্যমে মোট ৯ হাজার ৫৭৬ জন প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য ঘোষণা করা হয়েছে। এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় চতুর্থ বিষয় বাদে মোট জিপিএ ন্যূনতম ৯.৩১ নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় মোট ২০০ নম্বরের মেধা স্কোর নির্ধারণের জন্য লিখিত পরীক্ষায় ১০০ নম্বর এবং এসএসসি/সমমান ফলাফল থেকে ৪০ ও এইচএসসি/সমমান থেকে ৬০ নম্বর গণনা করা হবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য পরীক্ষার্থীদের তালিকা ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.bau.edu.bd) পাওয়া যাবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top