বাকৃবিতে ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বাকৃবি ২০১৪ শিক্ষাবর্ষের বিভিন্ন অনুষদে স্নাতক শ্রেণীতে পরীক্ষা আগামী ৯ নভেম্বর  শনিবার অনুষ্ঠিত হবে। এবার মোট আসন সংখ্যা এক হাজার।

ভর্তি পরীক্ষায় আবেদনকারীরা  আগামী ৪ সেপ্টেম্বর ৩ অক্টোবর ২০১৩ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

 ভর্তির জন্য আবেদনের ন্যূনতম যোগ্যতা হচ্ছে ২০১০ বা ২০১১ সালে এসএসসি/সমমান এবং ২০১২ বা ২০১৩ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে পাশ করতে হবে। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ৪র্থ বিষয় বাদে সমষ্টিগতভাবে ন্যূনতম জিপি এ ৭.০ এবং আলাদাভাবে ন্যূনতম জিপিএ ৩.০ পেতে হবে। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত (এসএসসি-এর ক্ষেত্রে সাধারণ গণিত) এবং জীববিদ্যা আলাদা বিষয় হিসেবে থাকতে হবে। এইচএসসি/সমমানের পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত, জীববিদ্যা এবং ইংরেজি প্রতিটি বিষয়ে ন্যূনতম জিপি ২.০ থাকতে হবে।

ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে মেসেজ অপশনে গিয়ে বিএইউ <স্পেস> এইচএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> এইচএসসি পরীক্ষার রোল নম্বর <স্পেস> এইচএসসি পাশের সন <স্পেস> এসএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> এসএসসি পরীক্ষার রোল নম্বর <স্পেস> এসএসসি পাশের সাল <স্পেস> কাঙ্ক্ষিত কোটার কিওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। তবে কোটায় আবেদন না করলে কোনো কিওয়ার্ড লিখার প্রয়োজন নেই।

টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে আবেদন গ্রহণ শুরু ৪ সেপ্টেম্বর ২০১৩ থেকে ৩ অক্টোবর ২০১৩ পর্যন্ত। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ ১২ অক্টোবর ২০১৩। ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর ২০১৩ শনিবার সকাল ১১:০০টা থেকে বেলা ১২:০০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট : www.bau.edu.bd-তে  ভর্তি সংক্রান্ত সকল তথ্যাদি পাওয়া যাবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top