কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৫ ও ১৬ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি পরীক্ষা আগামী ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। চারটি আসনের বিপরীতে ১৪টি বিভাগে ৭০০ আসনে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষা MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

ভর্তি কমিটির সূত্রে জানা যায়, আবেদন ফি : ৫০০ টাকা+ সার্ভিস চার্জ ৫০ টাকাসহ আগামী ২০ অক্টোবর ২০১২ পর্যন্ত এসএমএস পদ্ধতির মাধ্যমে ভর্তির আবেদন ফরম পূরণ করা যাবে। দিনরাত যেকোনো সময়, এমনকি বন্ধের দিনও আবেদন করা যাবে। ২০১১-২০১২ সালে অনুষ্ঠিত এইচএসসি, আলিম, সমমানের পরীক্ষা এবং ২০০৯-২০১০ সালে অনুষ্ঠিত এসএসসি, দাখিল, সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবে। গ পরিবর্তনের জন্য কম্বাইন্ড ইউনিটের (D  ইউনিট) মাধ্যমে ভর্তি পরীক্ষা দিতে হবে। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন : www.cou.ac.bd

মোবাইল ফোনের মাধ্যমে ভর্তির আবেদনপ্রক্রিয়া : ভর্তি পরীক্ষার আবেদনের জন্য একটি টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে ম্যাসেজ অপশনে গিয়ে COU<স্পেস> এইচএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটিúস>এইচএসসি পরীক্ষার রোল নম্বর <স্পেস>এইচএসসি পাসের সাল <স্পেস> এসএসসি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <স্পেস> এসএসসি পরীক্ষার রোল নম্বর <স্পেস> এসএসসি পাসের সাল <স্পেস> কাক্সিক্ষত ইউনিটের কিওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে যোগ করতে হবে।

কোটায় ভর্তি ইচ্ছুক আবেদনকারীর ক্ষেত্রে : নির্দিষ্ট কোটায় আবেদন করতে নিম্নোক্ত উদাহরণ অনুযায়ী ১৬২২২ নম্বরে SMS করতে হবে। নির্দিষ্ট কোটাগুলো : মুক্তিযোদ্ধা সন্তান কোটা (FFQ), উপজাতি কোটা (TQ), অ-উপজাতি কোটা (NTQ), শারীরিক প্রতিবন্ধী কোটা (PDQ)।

উদাহরণ : COU DHA ১২৩৪৫৬ ২০১২ DHA 123456 2০10 A FFQ

উদাহরণটি ঢাকা বোর্ডের এবং COU A ইউনিটের মুক্তিযোদ্ধার সন্তান (FFQ) কোটার জন্য।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top