ঢাবিতে টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ বিভাগে ভর্তির দরখাস্ত আহবান

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নব-প্রতিষ্ঠিত টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ বিভাগে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে ১ম ব্যাচে দুই-বছর মেয়াদী ‘মাস্টার অব টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ’ প্রোগ্রামে ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। এই কোর্সে মোট ৩০ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আবেদনকারীদের কমপক্ষে দ্বিতীয় শ্রেণীর ব্যাচেলর ডিগ্রি অথবা সিজিপিএ ৩.০০ (৪.০০ পয়েন্ট স্কেলে) থাকতে হবে। কোনো পরীক্ষায়ই তৃতীয় বিভাগ বা শ্রেণী অথবা সিজিপিএ ৩.০০ এর কম গ্রহণযোগ্য হবে না।

ইংরেজি মাধ্যমের ছাত্র-ছাত্রীদের অন্তত: ২.৫ সিজিপিএ সহ পাঁচটি বিষয়ে ও-লেভেল এবং ২.৫ সিজিপিএ সহ দুইটি বিষয়ে এ-লেভেল থাকতে হবে। আবেদনকারীদের বয়স ১ জুলাই ২০১২ তারিখে অবশ্যই ৪০ বছরের নীচে হতে হবে।

আবেদনকারীদের ৭৫ নম্বরের লিখিত ও ২৫ নম্বরের মৌখিক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় বাংলা ভাষা, ইংরেজি ভাষা এবং সমকালীন ঘটনাবলী বিষয়ে প্রশ্ন থাকবে এবং মৌখিক পরীক্ষায় প্রার্থীর বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলার দক্ষতা যাচাই করা হবে।

আগ্রহী বিদেশী প্রার্থীদের মধ্যে যাদের আইএলটিএস স্কোর ৬ অথবা সমমানের টোফেল স্কোর রয়েছে তারা বিভাগের সঙ্গে যোগাযোগ করতে পারে।

আগামী ৭ এপ্রিল ২০১২ তারিখ থেকে অনলাইনে http://tfsadmission.univdhaka.edu তে আবেদন ফরম পাওয়া যাবে এবং তাতে জমা দেয়ার বিষয়ে নির্দেশনা থাকবে। পূরণকৃত ফরম আগামী ২৫ এপ্রিল ২০১২ তারিখের মধ্যে অনলাইনে জমা দিতে হবে। আবেদন ফি ১,০০০/- (এক হাজার) টাকা ও সেই সঙ্গে ব্যাংক চার্জ প্রদান করতে হবে। দেশের অগ্রণী, রূপালী, সোনালী ও জনতা ব্যাংকের যে কোনো শাখায় ফি জমা দেয়া যাবে।

আগামী ৪ মে শুক্রবার বিকেল তিনটায় লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রার্থীদের দুপুর আড়াই টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত হতে বলা হয়েছে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top