শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন আহ্বান

0
71

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে অষ্টম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন আহ্বান করা হয়েছে। আগামী ১ মে থেকে ৩১ মে পর্যন্ত এনটিআরসিএ’র ওয়েবসাইট (http://ntrca.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করা যাবে।

মাধ্যমিক স্তরের শিক্ষক নিবন্ধন পরীক্ষা আগামী ৩১ অগাস্ট এবং উচ্চ মাধ্যমিক স্তরের পরীক্ষা আগামী ১ সেপ্টেম্বর হবে বলে বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, প্রিন্ট করা অনলাইন আবেদনপত্রের (CIF) সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, নম্বরপত্র, প্রযোজ্য ক্ষেত্রে প্রশিক্ষণ সনদ ও নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করে স্কুল পর্যায়ের প্রার্থীদের হলুদ খামে এবং কলেজ পর্যায়ের প্রার্থীদের খাকি খামে ভরে সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন), এনটিআরসিএ, নায়েম একাডেমিক ভবন (৬ষ্ঠ তলা), ধানমণ্ডি, ঢাকা ১২০৫ ঠিকানায় সরাসরি অথবা ডাকযোগে আগামী ১৪ জুনের মধ্যে পাঠাতে হবে।

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে পরীক্ষায় অবতীর্ণ (Appeared) কোনো প্রার্থীর আবেদন গ্রহণ করা হবে না জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, “সদ্য উত্তীর্ণ পরীক্ষার্থীরা সংশ্লি¬ষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের দেওয়া প্রশংসাপত্র, টেব্যুলেশন সিট/নম্বরপত্রসহ আবেদন করতে পারবেন।”
নির্ধারিত তারিখের মধ্যে আবেদনপত্রের হার্ডকপি এনটিআরসিএ’র দপ্তরে না পাঠালে প্রার্থিতা বাতিল বলে বিবেচনা করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

অনলাইনে আবেদনের পর প্রত্যেক আবেদনকারীকে দেওয়া ইনভয়েজ নম্বর দিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে যে কোনো টেলিটক প্রি-প্রেইড মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ সাড়ে তিনশ’ টাকা জমা দিতে হবে।

ফিরতি এসএমএসে প্রার্থীকে ইনভয়েজ নম্বর, পাসওয়ার্ড এবং সিরিয়াল নম্বর দেওয়া হবে। পরবর্তীতে প্রার্থীদের (http://ntrca.teletalk.com.bd) ওয়েবসাইটে ঢুকে ইনভয়েজ নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নামসহ প্রবেশপত্র প্রিন্ট করতে হবে।

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here