বাকৃবিতে ভর্তি ১৫ ডিসেম্বর

0
54

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়- বাকৃবি’র ২০১২ সালের স্নাতক প্রথম বর্ষে পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম আগামী ১৫ ডিসেম্বর হবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত নিবন্ধক (শিক্ষা) মো. সারোয়ার জাহান এ তথ্য জানিয়েছেন।

বাকৃবি’র ভর্তি পরীক্ষা গত শনিবার অনুষ্ঠিত হয়।

সারোয়ার জাহান জানান, ৮-১২ ডিসেম্বর পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীরা অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে পারবে। তবে কেউ যদি এ প্রক্রিয়ায় ফরম পূরণ করতে না পারে তবে ১৪ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এসে রিপোর্ট করতে হবে।

শিক্ষার্থীদের ১৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে বলে জানান তিনি।

সারোয়ার আরো জানান, আসন শূন্য থাকা সাপেক্ষে ১৬-১৮ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থীদের অনলাইনে অপশন ফরম পূরণের সুযোগ দেওয়া হবে। যদি কেউ এ প্রক্রিয়ায় ফরম পূরণ করতে না পারেন তবে ২০ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এসে রিপোর্ট করতে হবে।

অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া ২১ ডিসেম্বর হবে।

অতিরিক্ত নিবন্ধক জানান, এছাড়া ভর্তি অনুষদ অপশন ফরম পূরণের জন্য http://admission.bau.edu.bd এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bau.edu.bd এবং www.bau.teletalk.com.bd থেকে জানা যাবে।

এবছর বাকৃবিতে এক হাজার শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। এরমধ্যে মেধা তালিকা থেকে ৯৪৬ জন এবং বাকি ৫৪ জনকে পোষ্য কোটা থেকে ভর্তি করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিডিনিউজ

ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]