ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ ডিসেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে গত ২৮ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফল প্রকাশ করা হয় ৩১ অক্টোবর। কিন্তু প্রশ্নপত্রে ব্যাপক ভুলের অভিযোগ ওঠায় ফল পুনর্মূল্যায়ন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পুনর্মূল্যায়নের পর উত্তীর্ণের সংখ্যা প্রায় তিন গুণ বেড়ে যায়। আগে উত্তীর্ণ অনেকের ফলও পরিবর্তন হয়। প্রথম ফলে দুই হাজার ৭২৭ জন উত্তীর্ণ হলেও পুনর্মূল্যায়নের পর উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীর সংখ্যা বেড়ে হয় ছয় হাজার ৯৪ জন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘প্রশ্নপত্রে অসঙ্গতি থাকায় শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে পুনর্মূল্যায়ন করা হয়। এরপরও আরো বিপুল পরিমাণ পুনমূর্ল্যায়ন আবেদন আসায় নতুন করে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’ ৯ ডিসেম্বরের পরীক্ষায় অংশ নিতে নতুন করে কোনো ফরম পূরণ বা প্রবেশপত্র সংগ্রহ করতে হবে না বলে জানান তিনি।
তিনি বলেন, কারো প্রবেশপত্র হারিয়ে বা নষ্ট হয়ে গেলে তারা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.du.ac.bd) থেকে প্রবেশপত্র আবার ডাউনলোড করে নিতে পারবে।
এদিকে এর আগের পরীক্ষায় উত্তীর্ণরা নতুনভাবে পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আমরণ অনশনের হুমকি দিয়েছে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top