ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ১৪ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা  ১৪ অক্টোবর শুরু হচ্ছে। চলতি মাসের ১৬ তারিখ থেকে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ঢাবির admission.univdhaka.edu ওয়েবসাইটে ভর্তির আবেদন ফরম পাওয়া যাবে। যালয়ের ডীনস কমিটির সভায় এ সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। আগামী ৬ আগস্ট জেনারেল এডমিশন কমিটির সভা ও ৭ আগস্ট একাডেমিক কাউন্সিলে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
সভায় সকল ইউনিটের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের জন্য ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এরপর পর্যায়ক্রমে প্রতি সপ্তাহে অনান্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সভা শেষে সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ জানান, এ বছর আমরা বিগত বছরের চেয়ে অনেক আগেই পরীক্ষা অনুষ্ঠানের সিদ্ধান্ত নিচ্ছি। যাতে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠানের বিলম্বের কারণে শিক্ষার্থীদের কোনো সেশন জটে না পড়তে হয়। জানুয়ারিতেই আমরা ক্লাস শুরু করার চেষ্টা করব। তিনি আরো বলেন, গতবছরের ন্যায় এবারও আবেদনপত্রের মূল্য তিনশ টাকা নির্ধারণ করা হতে পারে বলে জানান তিনি।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top