ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১০ সেপ্টেম্বর থেকে ভর্তি শুরু

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১১-১২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ১০ সেপ্টেম্বর হতে শুরু হচ্ছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iubd.net থেকে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে। প্রত্যেকটি ইউনিটের ফরমের দাম ৩৫০ টাকা। ফরমের মূল্য মোবাইল অপারেটর টেলিটকে খুদে বার্তার মাধ্যমে পরিশোধ করতে হবে।

বিজ্ঞান বিভাগে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার যেকোনো একটিতে সর্বনিম্ন জিপিএ ৩.২৫ এবং দুটির সমন্বয়ে কমপক্ষে জিপিএ ৭ থাকতে হবে। এ ছাড়া মানবিক ও বাণিজ্য শাখার শিক্ষার্থীদের এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার যে কোনো একটিতে সর্বনিম্ন জিপিএ ৩ এবং দুটির সমন্বয়ে কমপক্ষে জিপিএ ৬.৫ থাকতে হবে। ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেই জানা যাবে।

এ ছাড়া ভর্তি কমিটির সভায় আগামী ১৯ থেকে ২৪ নভেম্বরের মধ্যে আটটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা এবং আগামী ৩১ জানুয়ারি থেকে ক্লাস শুরু করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top