আইবিএতে এক্সিকিউটিভ এমবিএ

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ) সামার-২০১১ সেশনে এক্সিকিউটিভ এমবিএ কোর্সে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করতে হবে ২৬ এপ্রিলের মধ্যে। এই কোর্সে আবেদনকারী প্রার্থীদের যেকোনো বিভাগ থেকে ন্যূনতম ব্যাচেলর ডিগ্রিধারী হতে হবে। তবে কোনো প্রার্থীর যদি সমমানের প্রফেশনাল ডিগ্রি থাকে, তিনিও এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন। শিক্ষার্থীদের ব্যাচেলর ডিগ্রি শেষে অবশ্যই তিন বছরের পূর্ণকালীন কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আর কোনো শিক্ষার্থীর যদি পাবলিক পরীক্ষায় একটির বেশি তৃতীয় বিভাগ বা সমমানের ফলাফল থাকে, তবে তিনি এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন না। শিক্ষার্থীদের অন্যান্য সব সনদের সমতা নির্ণয় করবে ইনস্টিটিউট।
এই কোর্সের লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল শুক্রবার সকাল ১০টায়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ওয়েবসাইট (www.iba-du.edu) থেকে ডাউনলোড অথবা সরাসরি ইনস্টিটিউটের এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রামের অফিস থেকে সংগ্রহ করে আবেদনপত্র সঠিকভাবে পূরণের পর এক্সিকিউটিভ এমবিএ, আইবিএ বরাবর এক হাজার ৫০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের সঙ্গে জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে সপ্তাহের যেকোনো দিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত।
বিদেশি ডিগ্রিধারী প্রার্থীদের যদি জিম্যাটে ৫৫০ বা এর অধিক স্কোর থাকে, তবে তাঁদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে না। কিন্তু মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ভর্তিসম্পর্কিত আরও বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি থেকে জানা যাবে। বিস্তারিত তথ্যের জন্য ইএমবিএ প্রোগ্রাম অফিস, রুম নম্বর ৪০৫ (চতুর্থ তলা), ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। ফোন: ৯৬৬১৯০০-৭৩, বর্ধিত: ৮৩৪৮, ৮৬১৩৪৯০-৯১।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top