আইবিএতে এক্সিকিউটিভ এমবিএ

0
151
ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ) সামার-২০১১ সেশনে এক্সিকিউটিভ এমবিএ কোর্সে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করতে হবে ২৬ এপ্রিলের মধ্যে। এই কোর্সে আবেদনকারী প্রার্থীদের যেকোনো বিভাগ থেকে ন্যূনতম ব্যাচেলর ডিগ্রিধারী হতে হবে। তবে কোনো প্রার্থীর যদি সমমানের প্রফেশনাল ডিগ্রি থাকে, তিনিও এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন। শিক্ষার্থীদের ব্যাচেলর ডিগ্রি শেষে অবশ্যই তিন বছরের পূর্ণকালীন কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আর কোনো শিক্ষার্থীর যদি পাবলিক পরীক্ষায় একটির বেশি তৃতীয় বিভাগ বা সমমানের ফলাফল থাকে, তবে তিনি এই কোর্সের জন্য আবেদন করতে পারবেন না। শিক্ষার্থীদের অন্যান্য সব সনদের সমতা নির্ণয় করবে ইনস্টিটিউট।
এই কোর্সের লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল শুক্রবার সকাল ১০টায়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ওয়েবসাইট (www.iba-du.edu) থেকে ডাউনলোড অথবা সরাসরি ইনস্টিটিউটের এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রামের অফিস থেকে সংগ্রহ করে আবেদনপত্র সঠিকভাবে পূরণের পর এক্সিকিউটিভ এমবিএ, আইবিএ বরাবর এক হাজার ৫০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের সঙ্গে জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে সপ্তাহের যেকোনো দিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত।
বিদেশি ডিগ্রিধারী প্রার্থীদের যদি জিম্যাটে ৫৫০ বা এর অধিক স্কোর থাকে, তবে তাঁদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে না। কিন্তু মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ভর্তিসম্পর্কিত আরও বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি থেকে জানা যাবে। বিস্তারিত তথ্যের জন্য ইএমবিএ প্রোগ্রাম অফিস, রুম নম্বর ৪০৫ (চতুর্থ তলা), ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। ফোন: ৯৬৬১৯০০-৭৩, বর্ধিত: ৮৩৪৮, ৮৬১৩৪৯০-৯১।
ঘোষণা

আপনিও লিখুন


প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন ক্যারিয়ার ইনটেলিজেন্সে। শিক্ষা, ক্যারিয়ার বা পেশা সম্পর্কে যে কোনো লেখা আমাদের কাছে পাঠিয়ে দিন। পাঠাতে পারেন অনুবাদ লেখাও। তবে সেক্ষেত্রে মূল উৎসটি অবশ্যই উল্লেখ করুন লেখার শেষে। লেখা পাঠাতে পারেন ইমেইলে অথবা ফেসবুক ইনবক্সে। ইমেইল : [email protected]
Previous article এমপিএস প্রোফেশনাল কোর্স
Next article ইন্দোনেশিয়ায় বৃত্তির খবর
গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার সাভারে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা ও প্রকাশ করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত। ভিডিও তৈরি ও সম্পাদনা, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং পাবলিক লেকচারের প্রতি আগ্রহ তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here