Home » চাকরি-প্রস্তুতি » টিএমএসএস নিচ্ছে ২ হাজার ৫৬১ কর্মী

টিএমএসএস নিচ্ছে ২ হাজার ৫৬১ কর্মী

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঠেংগামারা মহিলা সবুজ সংস্থা বা টিএমএসএস। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ক্ষুদ্রঋণ ও অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য দুই হাজার ৫৬১ জনবল নিয়োগ দেবে। আবেদন করা যাবে ২০ অক্টোবর পর্যন্ত।

যোগ্যতা
সহকারী পরিচালক (এমএসএমই, সার্বিক ও মামলা মনিটরিং) : এই পদে সাতজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে স্নাতকোত্তর পাস হতে হবে। এছাড়া এমএসএমই পদে পাঁচ বছর ও সার্বিক পদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আর সহকারী পরিচালক (মামলা মনিটরিং) পদে আইন বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে।

জোনাল ম্যানেজার (মাইক্রো ফিন্যান্স) : পদটিতে ১০ জন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তরসহ পাঁচ বছর কাজের অভিজ্ঞতা।
ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অফিসার : এই পদে সাতজন নিয়োগ দেওয়া হবে। স্নাতকোত্তর ও পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকলেই এ পদে আবেদন করা যাবে।
এরিয়া ম্যানেজার (মাইক্রো ফিন্যান্স) : পদটিতে ৪০ জন নিয়োগ দেওয়া হবে। তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর পাস পলে পদটিতে আবেদন করা যাবে।
এরিয়া ম্যানেজার (এমএসএমই) : এই পদে ৫০ জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর পাস হতে হবে।
মনিটরিং কর্মকর্তা : পদটিতে ২৫ জন নিয়োগ দেওয়া হবে। তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর পাস পলে পদটিতে আবেদন করা যাবে।
মানবসম্পদ কর্মকর্তা : এই পদে ১৫ জন নিয়োগ দেওয়া হবে। এইচআর বিষয়ে বিবিএ বা এমবিএ থাকলেই আবেদন করা যাবে পদটিতে।
মামলা কর্মকর্তা : পদটিতে ১৫ জন নিয়োগ দেওয়া হবে। স্নাতকোত্তর ও এলএলবি ডিগ্রি থাকলে এই পদে আবেদন করা যাবে।
সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার (হিসাব) : এই পদে ২০১৫ জন নিয়োগ দেওয়া হবে। তিন বছরের অভিজ্ঞতাসহ হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর পাস হলে পদটিতে আবেদন করা যাবে।
ব্রাঞ্চ ম্যানেজার (মাইক্রো ফিন্যান্স) : পদটিতে ২৫০ জন নিয়োগ দেওয়া হবে। এই পদে চাওয়া হয়েছে তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর ডিগ্রি।
লোন অফিসার : এই পদে ৩৫০ জন নিয়োগ দেওয়া হবে। তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকলে পদটিতে আবেদন করা যাবে।
শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর :পদটিতে ১৫০ জন নিয়োগ দেওয়া হবে। বাণিজ্যে স্নাতক হলে আবেদন করা যাবে এ পদে।
সিনিয়র সুপারভাইজার (মাইক্রো ফিন্যান্স) : এই পদে ৩৬৫ জন নিয়োগ দেওয়া হবে। স্নাতকোত্তর পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। তবে থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা।
ফিল্ড সুপারভাইজার :পদটিতে এক হাজার ২৫০ জন নিয়োগ দেওয়া হবে। স্নাতক হলেই আবেদন করা যাবে এই পদে।
উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা : এই পদে পাঁচজন নিয়োগ দেওয়া হবে। কৃষি বিষয়ে ডিপ্লোমাধারীরা পদটিতে আবেদন করতে পারবেন।
প্রোগ্রাম অফিসার : পদটিতে দু’জন নিয়োগ দেওয়া হবে। স্নাতক হলেই আবেদন করা যাবে পদটিতে।

বেতন-ভাতা
নিয়োগপ্রাপ্ত উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা ও প্রোগ্রাম অফিসার ছাড়া অন্যান্য পদে ছয় মাস শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিশকাল শেষে সংস্থার স্থায়ী বেতন কাঠামো অনুসারে বেতন দেওয়া হবে। মাসিক বেতন ছাড়া উৎসব ভাতা, জীবন বীমা ভাতা, সিটি করপোরেশনের ক্ষেত্রে সিটি ভাতা দেওয়া হবে। এছাড়া ঋণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত কর্মীরা লোড অ্যালাউন্স, ক্রেডিট অ্যালাউন্স, হাই পারফরম্যান্স বোনাসসহ পাবেন অন্যান্য সুযোগ-সুবিধা।

আবেদন বিস্তারিত
আগ্রহী প্রার্থীরা বিস্তারিত জানতে পারেন www.tmss-bd.org-এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া আবেদনপত্র পাঠাতে পারেন এ ঠিকানায়- টিএমএসএস, প্রধান কার্যালয়, ৬৩১/৫ পশ্চিম কাজীপাড়া, মিরপুর-১০, ঢাকা বা টিএমএসএস ফাউন্ডেশন অফিস, ঠেংগামারা, রংপুর রোড, বগুড়া।

Career Intelligence on Youtube

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।