বিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা

আগামী ১৫ মে বিশ্ব পরিবার দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে সেভ দ্য ফ্যামিলি, বাংলাদেশ। পারিবারিক ব্যবস্থা শক্তিশালী করতে ও এ ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ উদ্যোগ বলে জানিয়েছেন সংস্থার কর্মকর্তারা।

সংস্থার জাতীয় রচনা প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির সমন্বয়ক ব্যারিস্টার এরশাদ আহমেদ নিশান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- রচনা বাংলা কিংবা ইংরেজি মাধ্যমে লেখা যাবে। ৩০ মে ২০১৭ এর মধ্যে তা নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে।

প্রতিযোগিতার বিষয়

প্রতিযোগিতা চারটি গ্রুপে অনুষ্ঠিত হবে।
ক গ্রুপ : ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি/সমমান, বিষয় : আনন্দে থাকি পরিবারে (Lets be happy in the family), সর্বনিম্ন শব্দ সংখ্যা ৬০০।
খ গ্রুপ : একাদশ ও দ্বাদশ শ্রেণি/সমমান, বিষয় : সুন্দর জীবনের জন্য শক্ত পারিবারিক বন্ধন (Strong family bonding for better life), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১০০০।
গ গ্রুপ : স্নাতক ও স্নাতকোত্তর/সমমান, বিষয় : পরিবার সুরক্ষায় স্বেচ্ছাসেবী ও সামাজিক উদ্যোগ (Importance of volunteers and social initiatives to protect vulnerable family), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১৫০০ শব্দ।
ঘ গ্রুপ : সবার জন্য উন্মুক্ত, বিষয় : সমাজ ও সভ্যতার আয়না পরিবার (Family is the mirror of society and civilization), সর্বনিম্ন শব্দ সংখ্যা ১৫০০।

পুরস্কার

প্রতি গ্রুপে প্রথম পুরস্কার তিন হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; দ্বিতীয় পুরস্কার দুই হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট; তৃতীয় পুরস্কার এক হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট। এছাড়া থাকবে ১৫টি বিশেষ পুরস্কার।

পাঠানোর ঠিকানা

রচনা [email protected] এই ইমেইলে অথবা আর্টস ২১; ১০১/ক, পিসিকালচার হাউজিং সোসাইটি (৩য় তলা), শ্যামলী, ঢাকা-১২০৭- ঠিকানায় পাঠাতে হবে। সাথে অবশ্যই পূর্ণ ঠিকানা, মোবাইল নং, আইডি কার্ডের ফটোকপি ও পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top