Home » খবরা-খবর » ভর্তি » ৪ বেসরকারি মেডিকেলে ভর্তি বন্ধ

৪ বেসরকারি মেডিকেলে ভর্তি বন্ধ

চারটি বেসরকারি মেডিকেল কলেজ বর্তমান ২০১৬-১৭ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি করতে পারবে না। কলেজগুলো হলো রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ ও আশিয়ান মেডিকেল কলেজ। আজ সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজে ভর্তিসংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত হয়।

মন্ত্রণালয় সূত্র জানায়, বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালার শর্ত পূরণ না করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ায় চারটি মেডিকেল কলেজের বিরুদ্ধে ভর্তি না করানোর সিদ্ধান্ত নিয়েছে ভর্তিসংক্রান্ত কমিটি। আগামী এক বছরের মধ্যে শর্ত পূরণ না করলে কলেজগুলোর কার্যক্রম একেবারে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

medical

ভর্তিসংক্রান্ত এই সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বিএমএর মহাসচিব ইকবাল আর্সলান উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, একটি পরিদর্শক দল বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন করেছে। পরিদর্শনের সময় নীতিমালার শর্ত পূরণ না করার বিষয়টি ধরা পড়ে। পরিদর্শন প্রতিবেদনের ভিত্তিতেই কমিটি এবার শিক্ষার্থী ভর্তি না করানোর সিদ্ধান্ত নিয়েছে।

Career Intelligence on Youtube

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।