Home » খবরা-খবর » বিবিধ » রাবির ভাষা বিভাগ ভেঙে তিন বিভাগ

রাবির ভাষা বিভাগ ভেঙে তিন বিভাগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাষা বিভাগ ভেঙে তিনটি আলাদা বিভাগ করা হচ্ছে। বিভাগ তিনটি হচ্ছে উর্দু, ফার্সি ও সংস্কৃত। রোববার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নবগঠিত কমিটির সাথে মতবিনিময়ের সময় ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন এ কথা জানান।

rajshahi-university-logo

তিনি বলেন, ভাষা বিভাগের অধীনে তিনটি বিষয় উর্দু, ফার্সি ও সংস্কৃত পড়ানো হয়। তিনটি বিষয়ই গুরুত্বপূর্ণ বিবেচনা করে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে আলাদা বিভাগ হিসেবে কার্যক্রম শুরু করা হয়েছে। ইতোমধ্যে ‘ফার্সি ভাষা ও সাহিত্য’ নামে একটি বিভাগের কার্যক্রম শুরু হয়েছে। উর্দু ও সংস্কৃত বিভাগ আলাদাভাবে কার্যক্রম শুরুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, ১৯৬৪ সালে ভাষা বিভাগ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে অনার্স (সম্মান), মাস্টার্স, এমফিল ও পিএইচডি প্রোগ্রাম চালু রয়েছে।

Career Intelligence on Youtube

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।