বাংলাদেশ পাটকল করপোরেশনে ৫৫০ জন নিয়োগ

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) প্রধান/আঞ্চলিক কার্যালয় ও আওতাধীন মিলগুলোতে ছয় ধরনের পদে ৫৫০ জনকে নিয়োগ দেয়া হবে। এ লক্ষ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিকের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ : ১১ আগস্ট ২০১৬

পদের নাম : সময়রক্ষক।
পদের সংখ্যা : ১০০টি।
আবেদনের যোগ্যতা : উচ্চমাধ্যমিক (বিজ্ঞান/বাণিজ্য/কলা) পাস হলেই আবেদন করতে পারবেন। তবে অভিজ্ঞতাসম্পন্নরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।
বয়সসীমা : আবেদনের জন্য বয়সসীমা অনূর্ধ্ব-৩০ বছর।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ১৭০টি।
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হলে আবেদন করা যাবে। তবে বিজেএমসি ও এর আওতাধীন মিল/কার্যালয়ে কর্মরত অফিস সহায়করা মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন।
বয়সসীমা : আবেদনের জন্য বয়সসীমা অনূর্ধ্ব-৩০ বছর।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : পরীক্ষক (মান নিয়ন্ত্রণ)।
পদের সংখ্যা : ৩৫টি।
আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস হলেই আবেদন করতে পারবেন। তবে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্নরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।
বয়সসীমা : আবেদনের জন্য বয়সসীমা অনূর্ধ্ব-৩০ বছর।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ৪০টি।
আবেদনের যোগ্যতা : মাধ্যমিক পাস হলেই আবেদন করা যাবে।
বয়সসীমা : আবেদন করতে পারবেন অনূর্ধ্ব-৩০ বছর বয়সের প্রার্থীরা।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-

পদের নাম : অগ্নিনির্বাপক কর্মী।
পদের সংখ্যা : ৩০টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস এবং অগ্নিনির্বাপক বিভাগে পাঁচ বছর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। বয়সসীমা : বয়স অনূর্ধ্ব-৩০ বছর হলেই পদটিতে আবেদন করা যাবে।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-

পদের নাম : নিরাপত্তা প্রহরী।
পদের সংখ্যা : ১৭৫টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস এবং শিল্প প্রতিষ্ঠানে তিন বছরের অভিজ্ঞতা থাকলেই আবেদন করা যাবে। অবসরপ্রাপ্ত সৈনিক/ পুলিশ/বিডিআর সদস্যদের অগ্রাধিকার দেয়া হবে।
বয়সসীমা : আবেদনের জন্য বয়স অনূর্ধ্ব-৩০ বছর।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-

সব পদের বয়সসীমা : আবেদনকারীর বয়স ১১-৮-২০১৬ তারিখে ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর হবে।

আবেদনের শেষ তারিখ : ১১ আগস্ট ২০১৬।

আবেদনপত্রের নমুনা ছক সংগ্রহ : আবেদনপত্রের নমুনা ছক বিজেএমসির ওয়েবসাইট www.bjmc.gov.bd-এর নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

আবেদনপত্র জমা দেয়ার ঠিকানা : আগ্রহী প্রার্থীদের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত পাসপোর্ট সাইজের তিন কপি ছবি ও ৩০০ টাকার MICR যুক্ত ব্যাংক ড্রাফট/পে-অর্ডার ও নির্ধারিত নমুনা ছকের আবেদনপত্র ‘সচিব, বাংলাদেশ পাটকল করপোরেশন, আদমজী কোর্ট, এনেক্স-১ (পঞ্চম তলা), ১১৫-১২০ মতিঝিল, ঢাকা-১০০০’ ঠিকানায় ডাকযোগে/সরাসরি বিজেএমসির প্রধান কার্যালয়ে সংরক্ষিত বাক্সে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে।

প্রবেশপত্র সংগ্রহ : আবেদনপত্রের সাথে আবেদনকারী যে ঠিকানায় বাছাই পরীক্ষার প্রবেশপত্র পেতে চান, ওই ঠিকানা সংবলিত ও ১০ টাকার ডাকটিকিট যুক্ত একটি ৪ ইঞ্চি- ১০ ইঞ্চি সাইজের খাম জমা দিতে হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : বিজেএমসির ওয়েবসাইট www.bjmc.gov.bdও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.moti.gov.bd -এ বিজ্ঞাপনটি পাওয়া যাবে। বিজ্ঞাপনে উল্লিখিত জেলার প্রার্থীরা ওপরের পদগুলোতে আবেদন করতে পারবেন।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top