দশম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা

দশম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জুডিশিয়াল সার্ভিস কমিশন। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে সহকারী জজ পদে নিয়োগ দেয়া হবে ১১৫ জন।

আবেদনের যোগ্যতা : আইন বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা দ্বিতীয় শ্রেণির এলএলএম ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। দুই পরীক্ষার যেকোনো একটিতে অবতীর্ণ হলেও আবেদন করা যাবে।

বয়সসীমা : ১ মার্চ ২০১৬ তারিখে বয়সসীমা ৩২ বছর।

আবেদনপত্র সংগ্রহের তারিখ : সোনালী ব্যাংকের নির্দিষ্ট শাখা থেকে ২০০ টাকা জমা দিয়ে আবেদনপত্র ও সিলেবাস সংগ্রহ করা যাবে আগামী ৭ এপ্রিল ২০১৬ পর্যন্ত। দরকারি তথ্যের জন্য ভিজিট করতে পারেন
www.jscbd.org.bd এই ওয়েবসাইটে।

আবেদনপত্র সংগ্রহের স্থান : সোনালী ব্যাংক লিমিটেডের নিচের শাখা থেকে ব্যাংক খোলা থাকা সাপেক্ষে আবেদনপত্র ও সিলেবাস সংগ্রহ করা যাবে। শাখাগুলো হলোÑ ১. সুপ্রিম কোর্ট শাখা, ঢাকা ২. সদরঘাট কর্পোরেট শাখা, ঢাকা ৩. ফার্মগেট শাখা, ঢাকা ৪. লালদিঘি কর্পোরেট শাখা, চট্টগ্রাম ৫. সিলেট কর্পোরেট শাখা, সিলেট ৬. রাজশাহী কোর্ট বিল্ডিং শাখা, রাজশাহী ৭. রংপুর কর্পোরেট শাখা, রংপুর ৮. খুলনা কর্পোরেট শাখা, খুলনা ৯. কুষ্টিয়া শাখা, কুষ্টিয়া ১০. বরিশাল কর্পোরেট শাখা, বরিশাল।

আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ১৩ এপ্রিল ২০১৬, বিকেল ৫টা পর্যন্ত।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : পরীক্ষার ফি বাবদ ১০০০ টাকা সচিব, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের অনুকূলে ১-২১০১-০০০২-২০৩১ নম্বর কোডে বাংলাদেশ ব্যাংক বা সোনালী ব্যাংকের যে কোনো শাখায় ট্রেজারি চালানের মাধ্যমে টাকা জমা দিয়ে চালানের মূল কপিসহ আবেদনপত্র সচিব, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়, ১৫, কলেজ রোড, রমনা, ঢাকা-১০০০ বরাবরে সরাসরি/ডাকযোগে/ কুরিয়ারে পাঠাতে হবে।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল সনদ ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি।
২. আইন বিষয়ে স্নাতক/সম্মান/এলএলএম পরীক্ষায় অবতীর্ণ প্রার্থীর ক্ষেত্রে অবতীর্ণ সনদের সত্যায়িত ফটোকপি।
৩. আইন বিষয়ে স্নাতক/সম্মান/এলএলএম পরীক্ষায় পাসের মূল/সাময়িক সনদ ও মূল নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি।
৪. স্নাতক ও তদূর্ধ্ব ডিগ্রি থাকলে এর মূল/সাময়িক সনদ ও মূল নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি।
৫. প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
৬. ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের মেয়র/ ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সত্যায়িত ফটোকপি।
৭. জাতীয় পরিচয়পত্র/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি।
৮. উপজাতীয় সম্প্রদায়ভুক্ত হলে জেলা প্রশাসকের কাছ থেকে প্রাপ্ত সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
৯. মু্িক্তযোদ্ধা কোটার প্রার্থীদের মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি।
১০. ৫ কপি সত্যায়িত রঙিন ছবি।
১১. যোগাযোগের ঠিকানাসংক্রান্ত পূরণকৃত ফরমসমূহ।

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।

View all posts by সম্পাদক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *