Home » খবরা-খবর » ভর্তি » ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে ভর্তি আবেদন শুরু

ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে ভর্তি আবেদন শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধীন গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোতে প্রথম বর্ষ ভর্তির অনলাইনে আবেদন শুরু হয়েছে। আগামী ১৫ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। শুধু নারী প্রার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারী ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত মাধ্যমিক/সমমান এবং ২০১৫ সালের বাংলাদেশের যেকোনো শিক্ষা বোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়/কারিগরি শিক্ষা বোর্ড/মাদ্রাসা বোর্ড/এ-লেভেল বা সমমানের বিদেশি ডিগ্রিধারী প্রার্থী দরখাস্ত করতে পারবে। প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএদ্বয়ের যোগফল ন্যূনতম ৪.০ হতে হবে। কোনো পরীক্ষায় জিপিএ ২-এর কম হলে আবেদন করা যাবে না। আবেদন ফি ৫০০ টাকা।

ভর্তি পরীক্ষা আগামী ২৭ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় এক ঘণ্টা, নম্বর ১২০, পাস নম্বর ৪৮ এবং পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে হবে।

মুক্তিযোদ্ধার সন্তান (নাতি-নাতনিসহ), উপজাতি, হরিজন ও দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক ও শ্রবণ) ভর্তি পরীক্ষায় পাস করা সাপেক্ষে কোটায় ভর্তি হওয়ার সুযোগ পাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd) ভর্তির সাধারণ নিয়মাবলি ও নির্দেশিকা পাওয়া যাবে।

Career Intelligence on Youtube

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।