চবিতে প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম বর্ষের (সম্মান) কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়া আজ থেকে শুরু হয়েছে। চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তিচ্ছুরা টেলিটক মোবাইল অপারেটরের মাধ্যমে আবেদন করতে পারবে।

চবি ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার এস এম আকরব হোছাইন জানান, ভর্তি আবেদনের যোগ্যতায় কিছু পরিবর্তন আনা হয়েছে। সব ইউনিটে গত বছরের চেয়ে এ বছর দশমিক ২৫ ভাগ যোগ্যতা কমানো হয়েছে। কয়েকটি বিভাগে আসন সংখ্যা ও প্রতিবন্ধী কোটা বৃদ্ধি করা হবে। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৪৭৫ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

আবেদনের জন্য টেলিটকের প্রিপেইড মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে প্রথমে cu লিখে স্পেস, তারপর এইচএসসি শিক্ষাবোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর, স্পেস এইচএসসি পরীক্ষার রোল নম্বর, স্পেস এইচএসসি পাসের সাল, স্পেস এসএসসি শিক্ষাবোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর, স্পেস এসএসসি পরীক্ষার রোল নম্বর, স্পেস এসএসসি পাসের সাল, স্পেস কাঙ্খিত ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

কোটা থাকলে উপরিউক্ত তথ্যের পর কোটার কী ওয়ার্ড লিখে তারপর ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

উদাহারণ : CU<>CHI <> 12345 <> 2015 <> CHI <> 123456 <> 20ll <> A <> FFQ1

এসএমএস পাঠানোর পর সব তথ্য সঠিক হলে ফিরতি এসএমএসের মাধ্যমে আবেদনকারীর নাম, ভর্তি পরীক্ষার ফি ও একটি পিন নম্বর জানিয়ে সম্মতি চাওয়া হবে। তখন CU<>YES<> পিন নম্বর<> আবেদনকারীর মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

উল্লেখ্য, চবিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ অনার্স (সম্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১ থেকে ৯ নভেম্বর।

এছাড়াও ভর্তি পরীক্ষা সম্পর্কিত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.cu.ac.bd) পাওয়া যাবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top