বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৭ ডিসেম্বর

[dropcap style=”inverted”]ব[/dropcap]রিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা আগামী ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অবরোধের কারণে তা স্থগিত করা হয়। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ২৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি শিক্ষাবর্ষে ৬টি অনুষদের অধীনে ১৬টি বিভাগে ১ হাজার ১শ’ ৩৪টি আসনের বিপরীতে ‘ক’ ‘খ’ ‘গ’ ও ‘ঘ’ ইউনিটে মোট ২৯ হাজার ৬শ’ ৯০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নেয়ার জন্য আবেদন করেছে।

এর মধ্যে ‘ক’ ইউনিটে ৫ হাজার ১শ’ ২৭ জন, ‘খ’ ইউনিটে ৬ হাজার ৬শ’ ৮৮, ‘গ’ ইউনিটে ১০ হাজার ৬শ’ ৭৫ ও ‘ঘ’ ইউনিটে ৭ হাজার ১শ’ ৫৭ জনসহ মোট ২৯ হাজার ৬শ’ ৯০ জন আবেদন করে।

৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘ঘ’ ইউনিট, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত‘গ’ ইউনিট ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ক’ ও ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের (কর্নকাঠীস্থ) স্থায়ী ও অস্থায়ী ক্যাম্পাসসহ (জেলা স্কুল ভবন) নগরীর উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.barisaluniv.edu.bd) এবং বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top